Type Here to Get Search Results !

পানীয় জলের দাবীতে খান্দরা সিদুলি রাস্তা অবরোধ করে বিক্ষোভ স্থানীয়দের

 


সোমনাথ মুখার্জি, অন্ডাল :-  বিগত কয়েকদিন ধরেই তীব্র গরমে পড়ছে রাজ্য । আর এরই মধ্যেই খনি অঞ্চলের তাপমাত্রা পারদ চড়েছে । কুনি অঞ্চল অন্ডাল পাণ্ডবেশ্বর লাউদহ এলাকায় তাপমাত্রা ৪৫ ডিগ্রিতে পৌঁছেছে। তীব্র দাবদাহের মধ্যে জল সংকট খনি অঞ্চলের বিস্তীর্ণ এলাকায় ।








অন্ডালের সিদুলি এলাকায় জল সংকটের কারণে চরম সমস্যায় স্থানীয় বাসিন্দারা । কয়েকদিন আগেই বাউরীপাড়া এলাকায় আটাশ বছর বয়সী এক মহিলা কল থেকে জল নিতে গিয়ে বিদ্যুৎপৃষ্ট হয়ে মারা যাওয়ার ঘটনা ঘটে। ঘটনায় বাউরী সমাজের লোকেরা বিক্ষোভ প্রদর্শন করে এলাকায় সেই সময়।







বৃহস্পতিবার বাউরী সমাজের শিক্ষা সেলের লোকেরা  ও সিদুলির বাউরী পাড়ার পুরুষ ও মহিলারা এদিন অন্ডালের খান্দরা সিদুলি প্রধান রাস্তা অবরোধ করে বিক্ষোভে সামিল হয় । সিঁদুলির বাউড়িপাড়ার বাসিন্দা তথা বিক্ষোভকারী শক্তি বাউরী অভিযোগ করেন বারবার স্থানীয় পঞ্চায়েতকে জল সংকটের সমাধানের জন্য আবেদন নিবেদন করা হলেও কোন সমস্যার সমাধান হয়নি । 







এদিন বাউরী সমাজের এই আন্দোলনের সঙ্গে ছিলেন পশ্চিমবঙ্গ বাউরী সমাজের রাজ্য সভাপতি সুমন্ত বাউরী । তিনি জানান, দীর্ঘদিন ধরে এই এলাকায় জলের সংকট রয়েছে প্রশাসনিক দপ্তর গুলিতে বারবার জানিয়েও কোনো কাজ হয়নি, তাই আজ বাধ্য হয়েই আন্দোলনের পথে নেমেছেন তারা। এর পাশাপাশি সুমন্ত বাবু এও জানান, গণতান্ত্রিক দেশে আন্দোলন করার অধিকার সবার আছে। তাই সমস্যার সমাধান শীঘ্রই না হলে তাদের আন্দোলন চলবে। 








তিনি বলেন অবিলম্বে অন্ডাল ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক আন্দোলনরত স্থানে এসে বাউরী সমাজের লোকেদের সঙ্গে আলোচনা যতক্ষণ না করছেন, ততক্ষণ আন্দোলন চলবে । পশ্চিমবঙ্গ বাউরী সমাজের রাজ্য সভাপতি সুমন্ত বাউরি আরোও বলেন, অবিলম্বে এলাকাগুলিতে পর্যাপ্ত পরিমাণ জলের ব্যবস্থা করতে হবে  ব্লক প্রশাসনকে। দিনে দুবার ১০ ট্যাঙ্কার থেকে প্রয়োজনে ২০ ট্যাঙ্কার জল দিতে হবে এলাকাগুলিতে। নইলে তাদের এই আন্দোলন জারি থাকবে ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad