Type Here to Get Search Results !

স্কুলে দুয়ারে সরকার ক্যাম্প নিয়ে বিতর্ক শুরু হতেই , দ্রুত পরিবর্তন করা হলো দুয়ারে সরকার ক্যাম্পের স্থান



তনুশ্রী চৌধুরী,কাঁকসা:- রাজ্য জুড়ে ষষ্ঠ দফা দুয়ারে সরকার ক্যাম্প শুরু হয়েছে।সরকারি প্রকল্পের সুবিধা পেতে নির্ধারিত দিনেই দুয়ারে সরকার ক্যাম্পে ভিড় জমাচ্ছেন সাধারণ মানুষ।পঞ্চায়েত নির্বাচনের আগেই যাতে সাধারণ মানুষ দুয়ারে সরকার প্রকল্পের দ্বারা সমস্ত সরকারি প্রকল্পের সুবিধা পায় সেই কথা ভেবেই রাজ্যে ফের ষষ্ঠ দফা দুয়ারে সরকার ক্যাম্পের আয়োজন করা হয়েছে।








সেই মত আগামী ৫ই এপ্রিল বুধবার কাঁকসা গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত রেলওয়ে কলোনি উচ্চ বিদ্যালয়ে দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত হবে।এমনটাই ঘোষণা করা হয়েছিল পঞ্চায়েতের তরফ থেকে। এই বিষয়ে এলাকা জুড়ে মাইকে প্রচার করাও হয়।








জানা গেছে ওই দিন বিদ্যালয়ে নিচু ক্লাসের পরীক্ষা হওয়ার কথা ছিলো।দুয়ারে সরকার ক্যাম্প অনুষ্ঠিত হওয়ার জন্য সেই পরীক্ষা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল স্কুলের তরফ থেকে।যাকে ঘিরে শুরু হয় বিতর্ক।








অন্য দিকে বর্ধমান সদরের বিজেপির জেলা সহ সভাপতি রমন শর্মা অভিযোগ। ' দুয়ারে সরকার ক্যাম্পের মাধ্যমে ভাঁওতাবাজি শুরু করেছে রাজ্যের মুখ্যমন্ত্রী। যার জেরে কাঁকসার বিভিন্ন এলাকায় স্কুল বন্ধ করে দুয়ারে সরকার ক্যাম্প করা হচ্ছে। তৃণমূলের এই সরকার যতদিন থাকবে ততদিন মানুষকে ভুগতে হবে ' এমনটাই অভিযোগ তার।









যদিও এই ব্যাপারে কাঁকসা ব্লকের তৃণমূলের ব্লক সভাপতি ভবানী ভট্টাচার্য জানিয়েছেন স্কুল বন্ধ করে কখনোই কোনো কাজ করা যাবে না। বিদ্যালয়ে পরীক্ষা ছিল। সেই বিষয়টা না জেনেই দুয়ারে সরকার ক্যাম্পের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।তবে বিকল্প ব্যবস্থা হয়ে যাওয়ায় দ্রুত  অনুরাগপুর সংলগ্ন এলাকায় বিকল্প ভাবে দুয়ারে সরকার ক্যাম্পের ব্যবস্থা করা হয়েছে।








যদিও বিদ্যালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে ওই দিনেই বিদ্যালয়ের যেমন পরীক্ষা হওয়ার কথা ছিলো, সেই দিনেই বিদ্যালয়ে ছাত্র ছাত্রীদের পরীক্ষা হবে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad