Type Here to Get Search Results !

ফের দামোদর নদে তলিয়ে গেল যুবক,ঘটনাস্থলে বিপর্যয় মোকাবিলার দল, আটক তার দুই বন্ধু





সোমনাথ মুখার্জী, অন্ডাল :- মঙ্গলবার অর্থাৎ দোলের দিন অন্ডালের দামোদরের পুবড়া বালিঘাটে তলিয়ে গেল এক যুবক। ঘটনাস্থলে ডিজাস্টার ম্যানেজমেন্ট এর দল। গতকাল থেকে নদীতে চলছে তল্লাশি । এখনো পর্যন্ত নিখোঁজ যুবকের সন্ধান মেলেনি। ঘটনায় নিখোঁজ যুবকের দুই বন্ধুকে আটক করা হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য।









ধীরে ধীরে বালি মাফিয়াদের দৌলতে নিজের গতিপথ হারাচ্ছে দামোদর। আর অবৈজ্ঞানিকভাবে নদীর গতিপথ আটকে নদী গর্ভ থেকে তোলা হচ্ছে বালি। আর সে কারণেই নদী গর্ভে যেখানে সেখানে তৈরি হয়েছে বিশালাকার গর্ত ও চোরা স্রোত। আসে কারণ এই নদী গর্ভে স্নান করতে নেমেই ঘটে দুর্ঘটনা। তলিয়ে যায় মানুষজন । যেভাবে বালি মাফিয়ারা নদী গর্ভ থেকে বালি তুলে প্রচার করছে ভিন রাজ্যের মুনাফা লাভের আশায় আর তারই ফল ভোগ করতে হচ্ছে সাধারণ মানুষকে অকালে প্রাণ যাচ্ছে নদীতে স্নান করতে আসা মানুষজনের ।










ঘটনা সূত্রে জানাজায় অন্ডালের রেল ১১ নম্বর রেল কলোনির বাসিন্দা সৈকত চন্দ তার বন্ধুদের সাথে মঙ্গলবার দোলের দিন সকাল সাড়ে এগারোটায় বাড়ি থেকে বের হয় খেলার উদ্দেশ্যে । নিখোঁজ যুবকের বাবার স্বপন কুমার চন্দ জানান, গতকাল বন্ধুদের সঙ্গে দোল খেলার উদ্দেশ্যে বেলায় সাড়ে এগারোটা নাগাদ বের হয় তার ছোট ছেলে সৈকত । বাড়ি ফিরতে দেরি হওয়ায় বেলা দুটো নাগাদ তাকে ফোন করা হলে সৈকত জানায় তার ফিরতে দেরি হবে।








 বিকেল চারটে ছাব্বিশ নাগাদ তাকে ফোন করলে সে আবার জানায় তার যেতে একটু দেরি হবে। দেরি হওয়ায় আবার সৈকতকে পাঁচটা চল্লিশ পঁয়তাল্লিশ নাগাদ ফোন করে তার বাবা, সেই সময় ফোনে অন্য লোকের গলা শুনে আপনি কে?আমার ছেলে সৈকতকে ফোনটা দিন। ফোনের অপরপ্রান্ত থেকে স্বপন বাবুকে জানানো হয় কাল থানা থেকে বলছি, সৈকতের দুই বন্ধু থানায় এসেছে সৈকতের ফোন নিয়ে, তারা জানায় নদীতে স্নান করতে গিয়ে সৈকত তলিয়ে যায়। সঙ্গে সঙ্গে খবর শুনে স্বপনবাবু তার সৈকতের দুই বন্ধুকে থানায় আটকে রাখার কথা বলেন এবং থানায় আসেন । পুলিশ জিজ্ঞাসা আমাদের জন্য সৈকতের দুই বন্ধুকে  করেছে।











অন্যদিকে সন্ধ্যা হয়ে যাওয়ার কারণে বিপর্যয় মোকাবেলার দল উদ্ধার কার্য চালাতে পারেনি গতকাল। সকাল থেকেই ফের বিপর্যয় মোকাবেলার দল দামোদর বেলা ন'টা পর্যন্ত নিখোঁজ যুবকের সন্ধান মেলেনি তল্লাশি চলছে।জানাগেছে এই পুরড়ার বালিঘাট টি দীর্ঘ এক বছর বন্ধ পড়ে আছে, সে কারণেই এদিকে সচরাচর লোকজন খুব কম আসে ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad