Type Here to Get Search Results !

পানাগড় বাজারে রামনবমী উপলক্ষে শোভাযাত্রা অনুষ্ঠিত হল



তনুশ্রী চৌধুরী,পানাগড়:-  বৃহষ্পতিবার বিকাল ৪টা থেকে পানাগড় বাজারে রামনবমী উপলক্ষে শোভাযাত্রা বের হয়।এদিন পানাগড়ের রণডিহা মোড় থেকে একটি শোভাযাত্রা শুরু হয়। শোভাযাত্রাটি সমগ্র পানাগড় বাজার প্রদক্ষিণ করে।





এদিন শোভাযাত্রায় সুসজ্জিত বেশ কয়েকটি ট্যাবলো তৈরি করা হয়। হাজার হাজার মানুষ এদিন এই শোভাযাত্রায় অংশ নেন।শোভাযাত্রাকে ঘিরে কোনরকম অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে তাই গোটা পানাগড় বাজারে পুলিশের কড়া নজরদারি থাকে।






ড্রোন ক্যামেরায় নজরদারির পাশাপাশি শোভাযাত্রায় উপস্থিত কাঁকসার এসিপি, আইসি, সহ আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের উচ্চপদস্থ পুলিশ আধিকারিকরা।






পানাগড় রামনবমী মহোৎসব সমিতির সদস্যরা জানিয়েছেন প্রতি বছর মহা ধুমধামে রামনবমী পালিত হওয়ার পাশাপাশি শোভাযাত্রা বের হয় পানাগড়ে । যে শোভাযাত্রা গোটা পানাগড় পরিক্রমা করে।অপরদিকে সম্প্রীতির নজির গড়েন কাঁকসার দানবাবা সেবা কমিটির সদস্যরা।







এদিন কাঁকসার মিনি বাজার এলাকা থেকে একটি শোভাযাত্রা বের হয়। সেই শোভাযাত্রা দানবাবা মাজারের সামনে দিয়ে পার হতেই শোভাযাত্রায় অংশগ্রহণকারী হিন্দু ধর্মের মানুষদের মিষ্টিমুখ করিয়ে জলের বোতল হাতে দিয়ে সম্প্রীতির নজির গড়েন দানবাবা সেবা কমিটির সদস্যরা।






এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকলে।দানবাবা সেবা কমিটির সদস্য পিরু খান জানিয়েছেন পানাগড়ের একটা ঐতিহ্য হলো, এখানে সকল ধর্মের মানুষেরা বসবাস করেন। এবং সব ধর্মের মানুষের অনুষ্ঠানে ভিন ধর্মের মানুষেরাও যোগদান করেন।।চিরকাল পানাগড়ে সম্প্রীতি বজায় ছিল এবং আগামী দিনেও তারা এই সম্প্রীতি ধরে রাখবেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad