Type Here to Get Search Results !

কর্মরত অবস্থায় খনি গর্ভে খনি কর্মীর মৃত্যু



সোমনাথ মুখার্জী পাণ্ডবেশ্বর :- পাণ্ডবেশ্বরের বাঙ্কোলা খনিতে খনির নিচে এসডিএল মেশিনের বাকেট চাপা পড়ে শ্রমিকের মৃত্যু। ঘটনায় মৃত্যু হয় খনির শ্রমিক সুরেশ গোপের, কোলিয়ারির ফিটার পদে কাজ করতেন । এই ঘটনার পরই এলাকায় উত্তেজনা,খনির নিচে নামলেন পাণ্ডবেশ্বর বিধায়ক।







 

এই খনিতে ৮ নম্বর পিটে এস্কেপ রুট এলাকায় মঙ্গলবার দুপুর বারোটার সময় এই দুর্ঘটনা ঘটে। খনির নিচে এস ডি এল বাকেট মেশিনে কাজ করার সময় কর্মরত অবস্থায় সেই মেশিনের বাকেটের তলায় চাপা পড়ে মৃত্যু হয়, সুরেশ গোপ ৫৪ বছর বয়সী এই কর্মীর । দুপুর তিনটে নাগাদ খনির নিচে থেকে মৃতদেহ উদ্ধার করা হয় । 







সংশ্লিষ্ট কোলিয়ারির খনি শ্রমিক তথা উখরা কয়লা কোলিয়ারি মজদূর ইউনিয়নের নেতা আনারুল  শরীফ কর্তৃপক্ষের গাফেলতির বিষয়ে অভিযোগ করে বলেন, যেখানে একজন শ্রমিকের এসডিএল মেশিনের বাকেট মেরামতের কাজ একা করার কথা নয় সেখানে কিভাবে সুরেশ গোপ একা কাজ করছিলেন? তাই নিয়ে উত্তেজনা শুরু হয়েছে। এছাড়াও বেলা ১:৩০ মিনিট পর্যন্ত যখন ঘটনাস্থলে বিধায়ক পৌঁছান ততক্ষণেও কোন ইসিএল আধিকারিককে খনি চত্বরে দেখা যায়নি। 







শ্রমিক সংগঠনের লোকেরা আরো অভিযোগ করে বলেন একজন শ্রমিক খনির নিচে দুর্ঘটনা গ্রস্ত কিন্তু কোলিয়ারি কর্তৃপক্ষের তরফে ডাক্তার নিয়ে গিয়ে খনির নিচে সেই শ্রমিককে দেখবার কোন উদ্যোগ নেওয়া হয়নি। অবশেষে বেলা ১:৩০ মিনিট নাগাদ খনির শ্রমিকরা  ডাক্তার ডেকে নিয়ে আসেন। ডাক্তারকে সঙ্গে নিয়ে কিছু খনি কর্মীকে নিয়ে ঘটনার স্থলে খনি গর্ভে প্রবেশ করেন পাণ্ডবেশ্বরের বিধায়ক। ঘটনার সম্পূর্ণ তদন্তের দাবি তুলেছেন শ্রমিক সংগঠনগুলি ।ঘটনার তদন্ত শুরু করেছে ইসিএল সহ স্থানীয় বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad