Type Here to Get Search Results !

কথা রাখেনি ইসিএল ! ফের খনির পরিবহন বন্ধ করে বিক্ষোভ গ্রামবাসীদের



সোমনাথ মুখার্জী,পাণ্ডবেশ্বর :- কথা রাখেনি ইসিএল, ফের খনির পরিবহন বন্ধ করে বিক্ষোভ গ্রামবাসীদের। ঘটনাটি পাণ্ডবেশ্বরের নবগ্রাম পঞ্চায়েতের কুমারডিহি এলাকার। 









প্রায় দেড় বছর ধরে সঠিক উপায়ে জমি অধিগ্রহণ,জমির জন্য নির্দিষ্ট ক্ষতিপূরণ ও জমির বিনিময়ে চাকরির দাবীতে বারে বারে ইসিএলের বাঁকোলা এরিয়ার কুমারডিহি এবিপিট কোলিয়ারীর সিএম প্রজেক্ট ও জোয়াল ভাঙা খোলা মুখ খনির পরিবহণ বন্ধ করে বিক্ষোভে সামিল হয়েছে কুমারডিহি ও জোয়াল ভাঙা গ্রামের প্রায় ৯০ জন জমিদাতা।










বারে বারে ইসিএলের আধিকারিক ও গ্রামবাসীদের বৈঠকও হয় কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। গতবছর নভেম্বর মাসে বিক্ষোভের জেরে ইসিএল আধিকারিক ও গ্রামবাসীদের মধ্যে বৈঠক হয়। এই বৈঠকে উপস্থিত ছিলেন পাণ্ডবেশ্বর থানার ওসি ও পাণ্ডবেশ্বর ব্লকের ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক।











ত্রিপাক্ষিক এই আলোচনায় গ্রামবাসীদের ই সি এল আধিকারিকরা আশ্বাস দেন দুমাসের মধ্যেই হবে সমস্যার সমাধান । যার সময়সীমা নির্ধারণ করা হয় চলতি বছর জানুয়ারির ৮ তারিখ পর্যন্ত। গ্রামবাসীদের অভিযোগ ইসেলের দেওয়া সময়সীমা পেরিয়ে গেলেও সমস্যার কোন সমাধান হয়নি জমি-জট সেই জটেই আটকে আছে । 












তাই গ্রামবাসীরা সোমবার সকাল থেকেই এবিপি কোলিয়ারির সিএম প্রজেক্টের গেটের সামনে ই সি এল এর পরিবহন আটকে বিক্ষোভের সামিল হয় জমিদাতারা। বিক্ষোভের জেরে বন্ধ হয়ে যায় ইসিলের কয়লা পরিবহন । ঘটনাস্থলে সংশ্লিষ্ট কোলিয়ারির এজেন্ট এলেও সমস্যার সমাধান হয়নি আজ ।












বিক্ষোভকারী আবীর লাল মুখোপাধ্যায়,সনৎ মুখার্জী, অভিষেক রায়চৌধুরী রায় বলেন, িসিএল বারবার কথা দিয়ে কথা রাখেনি । তরফে কথা দেওয়া হয়েছিল চলতি বছর জানুয়ারির ৮ তারিখে সমস্যার সমাধান হবে। কিন্তু সমস্যার কোন সমাধান হয়নি আজও তাই বিক্ষোভে নামতে বাধ্য হয়েছেন গ্রামবাসীরা। 














গ্রামবাসী তথা বিক্ষোভকারীদের দাবি, অবিলম্বে এর সঠিক উপায়ে জমি অধিগ্রহণ, সঠিক ক্ষতিপূরণ ও জমির বিনিময়ে চাকরি না হলে আগামী দিনে সম্পূর্ণ বাঁকোলা এরিয়ার সব কোলিয়ারি বন্ধ করে বিক্ষোভে নামবেন জমিদার দাদা বলে হুঁশিয়ারি দেন তারা । শেষ পাওয়া খবর সকাল আটটা থেকে বেলা তিনটে পর্যন্ত কোনো সমস্যার সমাধান হয়নি,অবরোধ চলছে ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad