Type Here to Get Search Results !

পঞ্চায়েত ভোটের আগেই ভোট বয়কটের পোস্টার ঘিরে চাঞ্চল্য রানীগঞ্জে



সোমনাথ মুখার্জী,রানীগঞ্জ :- পঞ্চায়েত ভোটের আগেই ভোট বয়কটের পোস্টার ঘিরে চাঞ্চল্য রানিগঞ্জের বক্তারনগরে। দিদির দূত আসার আগেই রানীগঞ্জের বল্লভপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বক্তারনগর গ্রামে, সমগ্র অঞ্চলে বক্তানগর নাগরিক গোষ্ঠীর পক্ষ থেকে ছয় দফা দাবিকে সামনে রেখে ভোট বয়কটের ডাক দিয়ে সাটানো হল পোস্টার। 







তারা এ দিন আসন্ন পঞ্চায়েত নির্বাচনে ভোট বয়কটের ডাক দিয়ে দাবি করেন, দূষণ ছড়াচ্ছে সংলগ্ন অংশের কলকারখানা গুলি।  যার জেরে ব্যাপক দুর্ভোগে পড়ছেন গ্রামবাসিরা বলে দাবী গ্রামবাসীদের । গ্রামবাসীদের অভিযোগ গ্রামে বেহাল নিকাশি ব্যবস্থা । সঠিক নিকাশি ব্যবস্থা না থাকায় নিত্যদিন সমস্যায় পড়তে হয় গ্রামবাসীদের। এছাড়াও গ্রামবাসীরা প্রতিটি বাড়িতে পানীয় জলের দাবি রেখেছেন । 






গ্রামবাসীদের দাবি নির্বাচনের সময়কালের রাজনৈতিক দলের নেতারা, গ্রামে পৌঁছে ভোট দেবার জন্য আবেদন করে নানান সুবিধে পাইয়ে দেওয়ার কথা জানালেও ভোটবৈতরণী পার হলেই সমস্ত প্রতিশ্রুতি তারা ভুলে যান । যার ফলে গ্রামের মানুষ যে তিমিরে ছিল, সেই তিমির এই থেকে যায়। দূর হয় না এলাকার কোন সমস্যা। 







শনিবার এমনই পোস্টার পড়ার পর দিদির সুরক্ষা কবচ কর্মসূচিতে রানীগঞ্জের বিধায়ক তাপস ব্যানার্জি দিদির দূত হিসেবে এসে পৌঁছে গ্রামের মানুষজনদের কাছে পৌঁছলে, গ্রামবাসীদের প্রশ্নের মুখে পড়তে হয় তাকে।গ্রামবাসীরা তাদের দাবিগুলি তুলে ধরেন আসানসোল দুর্গাপুর উন্নয়ন পরিষদের চেয়ারম্যান তথা ওই এলাকার পূর্ব বিধায়ক তাপস বন্দ্যোপাধ্যায়ের কাছে। বিধায়ক জানান পূর্বেই এই এলাকার দীর্ঘ উন্নয়ন তিনি করেছেন তবে যে সমস্যা গুলি রয়েছে তা নিয়ে ব্যবস্থা গ্রহণের জন্য তিনি কি উদ্যোগ নেওয়া যায় সে বিষয়ে কথা বলে ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানান।








ভোট বয়কটের প্রসঙ্গে তিনি জানান বিষয়টি খুবই দুর্ভাগ্যজনক এলাকার যে সকল অসুবিধে গুলি রয়েছে তা সমাধান করার ব্যবস্থা করে তিনি গ্রামীণদের সমস্যা সমাধানের উদ্যোগ নেবেন। যদিও গ্রামবাসীরা এদিন দাবি করেছেন অবিলম্বে এ সকল বিষয়ে কোনো ব্যবস্থা গ্রহণ না হলে তারা তাদের সিদ্ধান্তে আনড় থাকবেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad