Type Here to Get Search Results !

গোটা দেশের সঙ্গে জেলাতেও ৭৪ তম প্রজাতন্ত্র দিবস পালিত হল



সংবাদদাতা:- গোটা দেশের সঙ্গে পূর্ব বর্ধমানেও ৭৪ তম প্রজাতন্ত্র দিবস পালিত হচ্ছে। জেলার মূল অনুষ্ঠানটি হয় পুলিশ লাইনের মাঠে।জেলা শাসক প্রিয়াঙ্কা সিংলা জাতীয় পতাকা উত্তোলন করেন।তাকে সহায়তা করেন জেলা পুলিশ সুপার কামনাশীষ সেন।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা ও পুলিশ প্রশাসনের আধিকারিকরা। 








প্রত্যেকবার প্রজাতন্ত্র দিবসের অনুষ্ঠান দেখার জন্য সাধারণ মানুষজন ভিড় জমায় পুলিশ লাইনের মাঠে। গত দু'বছর কোভিড বিধির জন্য সেভাবে ভিড় হয়নি। কোভিড আতঙ্ক কাটিয়ে স্বাভাবিক ছন্দে ফিরতেই পুরনো সেই ভিড় লক্ষ করা গেল পুলিশ লাইন মাঠে। 








কুচকাওয়াজ থেকে জাতীয় পতাকার অভিবাদন, সাংস্কৃতিক অনুষ্ঠান সবটাই উপভোগ করলেন অনুষ্টানে আসা মানুষজন। জেলাশাসক, পুলিশ সুপার ছাড়াও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলাশাসক সুপ্রিয় অধিকারী।









প্রজাতন্ত্র দিবস উপলক্ষে প্রতিবছরের মত এ বছরও পানাগরের এনএস বি রোড থেকে একটি পদযাত্রা অনুষ্ঠিত হয় বৃহস্পতিবার সকাল সাড়ে আটটা থেকে।এদিন পদযাত্রায় পানাগর বাজারের বিশিষ্ট শিক্ষা বিদ, বিশিষ্ট চিকিৎসক, বিদ্যালয় ও কলেজের পড়ুয়ারা সহ সমাজের বিভিন্ন স্তরের মানুষেরা ছাড়াও উপস্থিত ছিলেন কাঁকসার এসিপি সুমন কুমার জয়সওয়াল।








উদ্যোক্তারা জানিয়েছেন প্রতি বছরের মত এ বছরও তারা প্লেকার্ড পোস্টার হাতে নিয়ে শতাধিক মানুষ এই পদযাত্রায় অংশগ্রহণ করেছেন।এই পদযাত্রা পানাগর স্টেশন এর আরপিএফ পোস্ট, কাঁকসা থানা সহ বিভিন্ন প্রশাসনিক দপ্তর সহ সমগ্র পানাগর বাজার প্রদক্ষিণ করে।








পাশাপাশি এদিন জাতীয় পতাকা উত্তোলন করে প্রজাতন্ত্র দিবস পালিত হলো কাঁকসা থানা প্রাঙ্গনে।বৃহস্পতিবার সকাল সাড়ে দশটা নাগাদ কাঁকসা থানা প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন করেন কাঁকসা থানার ভারপ্রাপ্ত আইসি সন্দীপ চট্টরাজ, এছাড়াও উপস্থিত ছিলেন কাঁকসা থানার পুলিশ আধিকারিকরা এবং সিভিক ভলেন্টিয়াররা।








জাতীয় পতাকা উত্তোলন করার পাশাপাশি জাতীয় সংগীত গেয়ে এবং গান স্যালুট দিয়ে জাতীয় পতাকাকে অভিবাদন জানানো হয়।সারা দেশের পাশাপাশি কাঁকসার বিভিন্ন প্রান্তে বৃহস্পতিবার সকাল থেকে প্রজাতন্ত্র দিবস উপলক্ষে জাতীয় পতাকা উত্তোলন করা হয় এবং সমগ্র কাঁকসা ব্লক জুড়ে নানান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।







কাঁকসা থানা প্রাঙ্গণসহ কাঁকসার বিডিও অফিস ও কাঁকসার সমস্ত পঞ্চায়েত অফিসে জাতীয় পতাকা উত্তোলন করে প্রজাতন্ত্র দিবস পালিত হয়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad