Type Here to Get Search Results !

অপরাধীদের গ্রেপ্তারের দাবিতে জামুড়িয়া থানায় বিক্ষোভ আদিবাসীদের

 



সংবাদদাতা ,জামুরিয়া :- গত ২১ ডিসেম্বর জামুরিয়ার শিবপুরের বাসিন্দা বাদল মুর্মু নামে এক সার্ভেয়ার জমি মাপ করতে জামুরিয়ার ২ নম্বর ওয়ার্ডের পানিহাটি ওয়ার্কশপ এলাকায় গিয়েছিলেন।  এই বিষয়টি নিয়ে আদিবাসী সোম মুর্মুর নেতৃত্বে স্থানীয় বাসিন্দাদের একটি দল সার্ভেয়ারকে মারধর করে।  এ ঘটনায় গুরুতর আহত অবস্থায় তাকে জেলা হাসপাতালে ভর্তি করা হয়। 










সম্প্রতি তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় ঘটনার সঙ্গে জড়িত সকল সদস্যকে গ্রেফতারের দাবিতে আদিবাসী সম্প্রদায়ের লোকজন ঐক্যবদ্ধভাবে থানার গেটের সামনে অবস্থান কর্মসূচি পালন করে।  পরে পুলিশ বিক্ষোভকারীদের বাধা দিলে থানার গেট ধাক্কা দিয়ে খুলে দেয় এবং বিক্ষোভকারীরা থানা চত্বরে প্রবেশ করে।











  এই ঘটনাকে কেন্দ্র করে জামুরিয়া থানা এলাকায় ব্যাপক উত্তেজনা সৃষ্টি হয়। ঘটনাকে কেন্দ্র করে এখনও উত্তেজনা বিরাজ করছে।থানা এলাকায় বিক্ষোভ করছে বিক্ষোভকারীরা।  পাঁচ আন্দোলনকারী সদস্য জামুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে দেখা করে তাদের দাবি তুলে ধরেন।  তারা অবিলম্বে অভিযুক্তদের গ্রেপ্তারের দাবি জানান এবং পুলিশ প্রশাসনকে বাদল মুর্মুর পরিবারের সকল সদস্যদের বাড়িতে থাকার ব্যবস্থা করার দাবিও তোলেন ।  















প্রতিবাদী আদিবাসী সমাজের লোকজন জানান, এর আগেও বাদল মুর্মুর বাড়িতে আগুন লাগিয়ে তাকে নির্যাতন করা হয় এবং ২১শে ডিসেম্বর তাকে  বেধড়ক মারধর করা হয় যে সে অর্ধমৃত হয়ে যায়।এফআইআর দায়ের করা হলেও এখনও পর্যন্ত অভিযুক্তদের গ্রেফতার করা হয়নি ।ঘটনায় আতঙ্কিত বাদল মুর্মুর পরিবারও বাড়িতে থাকতে পারছে না। পুলিশকে বাদল মুর্মুর পরিবারকে নিরাপত্তা দেওয়ার কথা বলেন বিক্ষোভকারীরা। বিক্ষোভকারীদের দাবি যতক্ষণ না অপরাধীরা গ্রেফতার হচ্ছে ততক্ষণ তাদের আন্দোলন চলবে ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad