Type Here to Get Search Results !

রাস্তা সংস্কারের দাবিতে ইসিএলের পরিবহন বন্ধ করে বিক্ষোভ গ্রামবাসীদের



সোমনাথ মুখার্জী,পাণ্ডবেশ্বর :- সোমবার সকাল থেকেই পাণ্ডবেশ্বর বিধানসভার কুমারডিহি এ কোলিয়ারি ও ও এডিপিট কোলিয়ারির সিএম প্রজেক্ট এর সামনে বিক্ষোভে সামিল হল কুমারডিহি ও জোয়ালভাঙা গ্রামের বাসিন্দারা। বিক্ষোভের জেরে বন্ধ হল বাকোলা এরিয়ার কুমারডিহি তিলাবনী কোলিয়ারি , এ কোলিয়ারি ও এবিপিটের সিএম প্রজেক্টের গেটের সামনে বিক্ষোভের সামিল হল স্থানীয়রা। গ্রামবাসীদের সাথে এই বিক্ষোভে যোগ দিল এলাকার টোটো চালকরাও ।









পাণ্ডবেশ্বরের জোয়ালভাঙা থেকে কুমারডিহি হয়ে বাকোলার রেলগেট পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার রাস্তা দীর্ঘ দুই বছর বেহাল অবস্থায় পড়ে রয়েছে । এই রাস্তার উপর দিয়ে এই অনবরত চলে ইসিএল এর কয়লা বোঝায় ওভারলোডের বালি ও কয়লার গাড়ি এমনটাই অভিযোগ স্থানীয়দের । যেহেতু এই রাস্তার উপর দিয়ে ই সি এল এর পরিবহন যাতায়াত করে তাই এই রাস্তা সংস্কারের দায়ী ইসিএ রেডি এমনটা গ্রামবাসীদের দাবি । কিন্তু দীর্ঘ দুবছর এই রাস্তার কোন সংস্কার হয়নি । নিত্যদিন ঘটছে ছোটখাটো দুর্ঘটনা । অন্যদিকে এই রাস্তায় টোটো চালিয়ে টোটোর মেরামতির খরচও বেড়েছে যথেষ্ট , এ নিয়ে গ্রামবাসীদের সাথে টোটো চালকরাও বিক্ষোভে সামিল হয়েছেন। 











জোয়াল ভাঙা গ্রামের প্রবীর ব্যানার্জি ও কুমারডিহি গ্রামের টোটো চালক সহদেব দাস জানান, দীর্ঘ দুই বছর ধরে এই রাস্তায় যাতায়াত করতে চরম সমস্যায় পড়তে হচ্ছে স্থানীয়দের । বাইরের কোনো গাড়ি ভাড়া করলেও সেই গাড়ি এই রাস্তা দিয়ে আসতে অসম্মত হয় প্রায় সময়ই, এমনটাই স্থানীয়দের দাবি । বারবার ইসিএল কর্তৃপক্ষকে বলেও কোন কাজ হয়নি তাই আজ বিক্ষোভের পথে নামতে বাধ্য হয়েছেন তারা । 










যদিও এই ব্যাপারে ইসিএল আধিকারিকের কোন মন্তব্য পাওয়া যায়নি । স্থানীয় বাসিন্দারা হুশিয়ারি দিয়ে বলেন, যতক্ষণ পর্যন্ত একটা সুনির্দিষ্ট সমস্যার সমাধান হচ্ছে আন্দোলন চলবে বলে জানান তারা । ঘটনা স্থলে রয়েছে ই সি এল এর নিরাপত্তা রক্ষী ও পাণ্ডবেশ্বর থানার পুলিশ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad