Type Here to Get Search Results !

পাণ্ডবেশ্বর ব্লক এবং দুর্গাপুর ফরিদপুর ব্লকে প্রাণিসম্পদ বিকাশ সপ্তাহ উদযাপন করা হল

সোমনাথ মুখার্জি,লাউদোহা :- প্রাণীসম্পদ বিকাশ সপ্তাহ পালন। পাণ্ডবেশ্বর বিধানসভার দুই ব্লক পাণ্ডবেশ্বর ব্লক এবং দুর্গাপুর ফরিদপুর ব্লকের উদ্যোগে পশ্চিমবঙ্গ সরকারের কর্মসূচি প্রাণিসম্পদ বিকাশ সপ্তাহ উদযাপন করা হল। মূলত এই অনুষ্ঠানে পাণ্ডবেশ্বর বিধানসভার সমস্ত পশুপালন সংক্রান্ত যে সকল মানুষ যুক্ত তাদেরকে সম্মানিত করা হলো এবং উৎসাহ প্রদানের জন্য তাদের বিভিন্ন পুরস্কার প্রদান করা হলো। 








সাধারণ মানুষের প্রাণিসম্পদ সম্বন্ধীয় সাধারণ সচেতনতা এবং উৎসাহ প্রদানের জন্য শিবির আয়োজন করা হয়েছিল। এছাড়াও মডিফাইড বিশেষ গো সম্পদ বিকাশ অভিযান ,গবাদিপশুর বন্ধ্যাত্ব  দূরীকরণ এবং স্বনির্ভর গোষ্ঠীর উপভোক্তদের মধ্যে বিশেষ প্রশিক্ষণএর  আয়োজন করা হয়েছিল।অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  পাণ্ডবেশ্বর বিধানসভার তৃণমূল বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী, দুই ব্লকের BLDO আধিকারিকগণ ও দুই ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক।








 মহাশ্বেতা দেবী এবং দেবজিৎ দত্ত, দুই ব্লকের পঞ্চায়েত সমিতির সভাপতি মদন বাওড়ি ও শ্রীমতি হেমরম, পশ্চিম বর্ধমান জেলাl পরিষদের মৎস্য-কর্মাদক্ষা চুমকি মুখার্জি ও খাদ্য-কর্মধ্ক্ষ সুজিত মুখার্জি সহ অন্যান্য সরকারি আধিকারিকগণ। অনুষ্ঠানে বিধায়ক বলেন, সাধারণ মানুষের মধ্যে আরও সচেতনতার প্রয়োজন। এবং আধিকারিকদের পশু বিতরণের সময় সঠিক উপভোক্তা চয়ন করতে হবে। সঠিক উপভোক্তা চয়ন হলে প্রতিটা অঞ্চলের মানুষের মধ্যে অর্থনৈতিক উন্নতি সাধন হবে। 










এদিনের এই অনুষ্ঠানে এসে বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেন লক্ষীর ভান্ডার রাজ্যের মুখ্যমন্ত্রীর আশীর্বাদ আর সেই লক্ষীর ভান্ডারের পয়সাকে কাজে লাগিয়ে এলাকার পিছিয়ে পড়া মহিলারা যদি পশু পালন করেন তাহলে অর্থনৈতিকভাবে তারা স্বাবলম্বী হয়ে উঠবেন শীঘ্রই ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad