Type Here to Get Search Results !

ডাকবাংলো মাঠে পৌষ মেলা উদ্বোধন করলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম





শুভময় পাত্র, বীরভূম:- বীরভূমের বোলপুর শান্তিনিকেতন বিকল্প পৌষ মেলা উদ্বোধন করলেন রাজ্যের পুরো ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম।









আজ ৭ই পৌষ। মহর্ষি দেবেন্দ্রনাথ ঠাকুরের দীক্ষার দিন। এই দিনটিকে স্মরণ করে রাখতে প্রত্যেক বছর পূর্বপল্লীর মাঠে অনুষ্ঠিত হয়ে থাকে শতাব্দি প্রাচীন ঐতিহ্যবাহী পৌষ মেলা। রাজ্য সরকার সব রকম সহযোগিতার আশ্বাস দেয়া সত্ত্বেও উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী এ বছরও মেলার আয়োজন করেনি। তবে রীতি মেনে পৌষ উৎসব অনুষ্ঠিত হচ্ছে শান্তিনিকেতনের ছাতিম তলায়।










বিশ্বভারতী পৌষ মেলা না করায় রাজ্য সরকারের উদ্যোগে বীরভূমের বোলপুরে জেলা পরিষদের ডাকবাংলো মাঠে অনুষ্ঠিত হচ্ছে বিকল্প বোলপুর শান্তিনিকেতন পৌষ মেলা। এদিন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজ্যের পুরো ও নগর উন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। 













এছাড়াও মেলার উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী চন্দ্রনাথ সিনহা, শান্তিনিকেতনের প্রবীণ আশ্রমিক সুপ্রিয় ঠাকুর, শান্তিনিকেতন ট্রাস্টের সভাপতি অধ্যাপিকা সবুজকলি সেন, বীরভূমের জেলাশাসক বিধান রায়, জেলা পুলিশ সুপার নগেন্দ্রনাথ ত্রিপাঠী, জেলা পরিষদের সভাধিপতি বিকাশ রায় চৌধুরী প্রমূখ। 












বিকল্প শান্তিনিকেতন পৌষ মেলায় বক্তব্য রাখতে গিয়ে এদিন রাজ্যের পুরো ও নগর উন্নয়ন মন্ত্রী বলেন, 'শান্তিনিকেতনে রবীন্দ্র সংস্কৃতি ও ঐতিহ্য বিলুপ্ত করে RSS এর নীতি প্রতিষ্ঠা করতে চাইছে বিশ্বভারতীর উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী। বিশ্বভারতীর উপাচার্যের পদে বিদ্যুৎ চক্রবর্তীর থাকা উচিত নয়। উপাচার্যকে যারা নিয়োগ করেছেন তারাই দুর্নীতিগ্রস্ত। গুজরাটের জেল খাটা আসামি। পরে ক্লিন চিট পেয়েছে।'

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad