Type Here to Get Search Results !

স্কুলের বার্ষিক পরীক্ষার ফলাফলে বেশকিছু অসঙ্গতি ধরা পড়েছে কয়েকজন পড়ুয়ার, তৈরি হয়েছে বিতর্ক



সংবাদদাতা, পূর্ব বর্ধমান:- স্কুলের বার্ষিক পরীক্ষার ফলাফলে বেশকিছু অসঙ্গতি ধরা পড়েছে কয়েকজন পড়ুয়ার। তানিয়ে তৈরি হয়েছে বিতর্ক। অভিভাবকদের মধ্যে এনিয়ে ক্ষোভ দেখা দিয়েছে।ঘটনা পূর্ব বর্ধমানের ভাতারের বাসুদা শ্রী শ্রী রামকৃষ্ণ বিদ্যাপীঠে।








 অভিভাবকরা স্কুলের কাছে বলার পর সংশোধন করে নেয় স্কুল কর্তৃপক্ষ। ভাতারের বাসুদা শ্রী শ্রী রামকৃষ্ণ বিদ্যাপীঠ স্কুলে রয়েছে চারশো ছাত্রছাত্রী।  দু'দিন হল স্কুলের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। স্কুলের তরফে পড়ুয়াদের মার্কশিটও দিয়ে দেওয়া হয়েছে। 









 ওই মার্কশিট পড়ুয়ারা বাড়িতে নিয়ে যাওয়ার পর কয়েকজন  অভিভাবক  তাতে বিভিন্ন ধরনের অসঙ্গতি দেখতে পান। এরপরেই  শনিবার কয়েকজন অভিভাবক ওই মার্কশিট সঙ্গে নিয়ে স্কুলে যান। 










কুড়ুম্বা গ্রামের বাসিন্দা কমল ঘোষ বলেন,'আমার মেয়ে সপ্তম শ্রেণীতে উঠেছে। মেয়ের মার্কশিটে দেখা যায় পরিবেশ বিজ্ঞান বিভাগের পরীক্ষায় তাকে অনুপস্থিত বলে উল্লেখ করা হয়েছে। মেয়েকে জিজ্ঞাসা করলে জানায় সে পরীক্ষা দিয়েছিল। কিন্তু অনুপস্থিত বলে দেখানো হয়েছে। এরপর স্কুলে আসার পর শিক্ষকরা জানান ভুল করে হয়ে গিয়েছে। এরপর মেয়েকে ৫৫ নম্বর ওই বিষয়ে দেওয়া হয়।'












আর এক অভিভাবক শ্রীকান্ত ঘোষের কথায়,'আমার মেয়ের মার্কশিট দেখে আমি তাজ্জব হয়ে যাই। দেখতে পাই একটি বিষয়ে পরীক্ষায় যেখানে মোট নম্বর ২৫, সেখানে মেয়েকে দেওয়া হয়েছে ২৬ নম্বর। মোট নম্বরের থেকে এক নম্বর বেশি হয় কি করে হল, এটা স্কুলে জানতে চাওয়ার পর শিক্ষকরা ফের ছাব্বিশ নম্বর কেটে ১৬ নম্বর দিয়েছেন।' এই ঘটনা ছাড়াও আরও দু'একজন  এই ধরনের অভিযোগ তুলেছেন। যানিয়ে অভিভাবকদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। 












স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মানিক কোনার যদিও বলেন,'আসলে আমাদের স্কুলের পোর্টালে কিছু সমস্যা থাকায় সব মার্কশিট আপলোডের কাজ করা যায়নি। তবে অধিকাংশ কাজ এগিয়ে গিয়েছে। এই অবস্থায় পরীক্ষার্থীদের সুবিধার জন্য হাতে লেখা মার্কশিট দেওয়া হয়েছে। দু'একটি ক্ষেত্রে লেখার ভুল হয়েছিল। সেটা ঠিক করে দেওয়া হয়েছে।একসপ্তাহের মধ্যেই আমাদের পোর্টালে সব পরীক্ষার্থীর মার্কশিট আপলোড হয়ে যাবে। তখন এই ভুলভ্রান্তি থাকবে না।'


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad