Type Here to Get Search Results !

নিরাপত্তার দাবিতে কাজ বন্ধ করে বিক্ষোভ আশা কর্মীদের



সোমনাথ মুখার্জী ,পাণ্ডবেশ্বর :- রাজ্যে রাজনীতি বর্তমানে আবাস দুর্নীতি নিয়ে সরগরম। দুর্নীতির রুখতে রাজ্য সরকার আশা কর্মী, অঙ্গনওয়াড়ি ও ভিআরপি কর্মীদের ভেরিফিকেশনের কাজে লাগিয়েছেন । যাতে স্বচ্ছ ভেরিফিকেশন হয় এবং প্রকৃত মানুষ আবাস যোজনার সুবিধায় লাভ করতে পারেন । 







কিন্তু সমস্যা হচ্ছে এখানেই,  পাণ্ডবেশ্বর এর কেন্দ্রঃ পঞ্চায়েতের প্রায় ৬০ জন অঙ্গনওয়াড়ি ভিআরপি ও আশা কর্মী ভেরিফিকেশনের কাজে যুক্ত রয়েছেন ওই এলাকায় । তাদের অভিযোগ তারা সঠিক ভেরিফিকেশন করে পঞ্চায়েতে নাম জমা দিচ্ছেন অথচ তারপর সেই তালিকা হচ্ছে বদলানো ফলের সমস্যায় পড়ছেন তারা । ভেরিফিকেশনে গিয়ে এইসব লোকেদের সম্মুখীন হতে হচ্ছে তাদের যাদের নাম নথিভুক্ত করা হয়েছিল ইতিমধ্যেই কিন্তু বাড়ি আসেনি । ফলে নানান জায়গায় হেনস্তার শিকার হচ্ছেন তারা বলে অভিযোগ তাদের।







বুধবার পাণ্ডবেশ্বর বিধানসভার কেন্দ্রা পঞ্চায়েতের অফিসের সামনে নিজেদের কাজ বন্ধ রেখে বিক্ষোভে সামিল হল আশা কর্মী অঙ্গনওয়াড়ি ও ভিআরপি কর্মীরা । বিক্ষোভরত মিনতি রুইদাস, দীপাঞ্জনা মুখার্জি  ও ঝুমা স্বর্ণকাররা জানান, তাদের কেন্দ্রা পঞ্চায়েতের  এক আধিকারিক প্রতিনিয়ত তাদের বিডিওর নাম করে হুমকি দেওয়া হয় শোকজ করে দেওয়ার।







বিক্ষোভকারীরা জানান তারা নির্দেশ মত আবাস যোজনার ভেরিফিকেশনে গিয়ে সেই তালিকা পঞ্চায়েতে তুলে দিচ্ছেন,পরে সেই তালিকা থেকে নাম বাদ যাচ্ছে অনেকের,সে কারণেই ফের এলাকায় ভেরিফিকেশনে গেলে হেনস্তার শিকার হতে হচ্ছে তাদের । তাছাড়াও তারা দাবি করেন অনেক সময় সন্ধ্যায় তাদের পঞ্চায়েতে আসতে বলা হয় একজন মহিলা সন্ধ্যেবেলায় অফিসে এলে রাত্রিবেলা কোন নিরাপত্তা নিয়ে বাড়ি ফিরবে এই প্রশ্ন তুলছেন তারা। 









যদিও পাণ্ডবেশ্বর ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক মহাশ্বেতা  বিশ্বাস জানান, এই ব্যাপারে কোন লিখিত অভিযোগ আমি পাইনি তবে অভিযোগ পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি । কেন্দ্রা পঞ্চায়েতের জব অ্যাসিস্ট্যান্ট বর্তমানে ভারপ্রাপ্ত সচিব শিশির কুমার রায় তার বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি কাউকে  বিডিওর নাম করে বা অন্য কোন কারণে হুমকি দেননি তার বিরুদ্ধে ওটা সব অভিযোগ মিথ্যা ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad