Type Here to Get Search Results !

বিভিন্ন দাবি নিয়ে খনির কাজ বন্ধ করে বিক্ষোভ দেখালো সিদুলি বাঁচাও সমিতি



সোমনাথ মুখার্জী, অন্ডাল :- ফের অন্ডালের কেন্দা এরিয়ার সিদুলি খোলা মুখ খনির কাজ বন্ধ করে বিক্ষোভে সামিল হল সিদুলি বাঁচাও সমিতির লোকজন। সিদুলি বাঁচাও সমিতির নেতৃত্বে ছিলেন খান্দরা পঞ্চায়েত প্রধান শ্যামলেন্দু অধিকারী, সুমিত চ্যাটার্জী সিদুলি বাঁচাও সমিতির সভাপতি ও অন্যান্য নেতৃত্ব ।

















বিক্ষোভকারীদের দাবি, চলতি বছরের অক্টোবর মাসের ২০ তারিখ ইসিএল আধিকারিক দের সঙ্গে পঞ্চায়েত প্রশাসন ও সিদুলি বাঁচাও সমিতির বৈঠক হয়। বিক্ষোভকারীদের দাবি বৈঠকে সিদ্ধান্ত হয়, এলাকায় খনির কারণে ক্ষতিগ্রস্ত বাড়িঘরের পুনর্বাসন দিতে হবে, এছাড়াও খনিতে কাজের জন্য এলাকার বেকার যুবকদের প্রাধান্য দিতে হবে। ত্রিপাক্ষিক এই বৈঠকে সহ-সম্মতিক্রমে সিদুলি বাঁচাও সমিতির দাবি দাওয়া মেনে নেওয়া হয় বলে দাবি সমিতির । 


















কিন্তু এতগুলো দিন পেরিয়ে যাওয়ার পরও সমিতির দাবি মত কথা রাখেনি ইসিএল কর্তৃপক্ষ বলে জানান বিক্ষোভকারীরা । সিদুলি বাজাও সমিতির সভাপতি সুমিত চ্যাটার্জি জানান, ইসিএল কর্তৃপক্ষ মন-মর্জি মাফিক লোক নিয়োগ করছেন এলাকার বেকার যুবকরা কাজ পাচ্ছেন না । 
















এছাড়াও খনির কারণে ক্ষতিগ্রস্ত বাড়িঘর সার্ভে দুদিন করার পরই বন্ধ করে দেয়িসিএল কর্তৃপক্ষ। ফলে এলাকার মানুষরা যারা খনির কারণে ক্ষতিগ্রস্ত তাদের পুনর্বাসনের দিকটি অনিশ্চিত রয়েছে । ইসিএলের এই মনোভাবের কারণে  বুধবার সিদুলি বাঁচাও সমিতির লোকজন খনির কাজ বন্ধ করে বিক্ষোভে সামিল হল। বিক্ষোভকারীদের দাবি তাদের দাবি মত কাজ না হলে বন্ধ থাকবে খনির কাজ । যদিও এই ব্যাপারে ইসিএল এর কোন আধিকারিকের বক্তব্য পাওয়া যায়নি ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad