Type Here to Get Search Results !

পুনর্বাসনের দাবিতে বিক্ষোভ শীর্ষা গ্রামের বাসিন্দাদের




সংবাদদাতা লাউ দোহা :- বৃহস্পতিবার পাণ্ডবেশ্বর বিধানসভার ইসিএল এর ঝাঁজরা এরিয়ার ইন্টার এরিয়া স্পোর্টস চলাকালীন হঠাৎ খেলার মাঠে ঢুকে পড়েন এক দল গ্রামবাসী । উল্লেখ্য এই গ্রামবাসীরা ইসিএল এর ঝাজরা এরিয়ার শীর্ষা গ্রামের বাসিন্দা । বিগত কয়েক মাস ধরেই এই গ্রামবাসীরা ধসের আতঙ্কে রয়েছেন অস্থায়ী ক্যাম্পে । 








গ্রামবাসীদের দাবি ইসিএল কর্তৃপক্ষের কারণেই তাদের ঘরবাড়ি তে ফাটল সৃষ্টি হয়েছে ধ্বসের আতঙ্কে ভুগছেন তারা । ছাইড়া এরিয়া কর্তৃপক্ষ এ তাদের অস্থায়ী ক্যাম্পে যাওয়ার নির্দেশ দেয় এবং তাদের খাওয়া-দাওয়ার ব্যবস্থা করার ঘোষণাও করে বলে গ্রামবাসীরা জানান । 








শ্যামল বাদ্যকর নামে স্থানীয় বাসিন্দা অভিযোগ করেন, ক্যাম্পে যাওয়ার সময় ইসিএল কর্তৃপক্ষ তাদের পুনর্বাসনের ক্যাম্পে প্রত্যেকদিন খাবার পাঠানোর কথাও দেন । কিন্তু কয়েকদিন খাবার পাঠানোর পর ইসিএল কর্তৃপক্ষ বন্ধ করেছে সেই খাবার বলে অভিযোগ স্থানীয়দের । 











বিক্ষোভকারীদের দাবি বার বার ইসিএল কর্তৃপক্ষ আশ্বাস দিয়েছে কিন্তু কাজের কাজ কিছুই হয়নি আতঙ্কে দিন কাটছে তাদের ।   তাই এদিন বাধ্য হয়েই ইসিয়েলের স্পোর্ট চলাকালীন খেলার মাঠের ঢুকতে বাধ্য হয়েছেন তারা বলে জানান । হঠাৎ খেলার মাঠে ঢুকে পড়াই বেস্ট কয়েক ঘন্টার জন্য  পন্ড হয় খেলা।








ইসিএল এর নিরাপত্তা ভেদ করে মাঠের মধ্যে ঢুকতেই গ্রামবাসীদের সঙ্গে হাতাহাতিতে জড়িয়ে পড়েন ইসিএল আধিকারিকরা । বিক্ষোভকারীদের মধ্যে ছিল প্রচুর মহিলা ও শিশু । শিশুদের কোলে নিয়েই নিরুপায় গ্রামবাসীর মহিলারা  এভাবে বিক্ষোভে সামিল হয়েছেন । পরিস্থিতি উত্তেজনা পূর্ণ হয়ে ওঠায় ঘটনাস্থলে আসে লাউ দোহার ফরিদপুর থানার পুলিশ । 








পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয় । এদিনের এই ঘটনা প্রসঙ্গে তৃণমূল নেতা উত্তম মুখার্জি বলেন, অবশ্যই ইসিলের ঝাঁঝরা এরিয়া কর্তৃপক্ষের  গ্রামের মানুষদের পুনর্বাসনের ব্যাপারটি বিবেচনা করা উচিত । তিনি বলেন তৃণমূল কংগ্রেস সব সময় গ্রামবাসীদের পক্ষে আছে ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad