Type Here to Get Search Results !

১২ বছরে পদার্পন করলো রাজবাঁধের ত্রিবর্ন সংঘ ক্লাবের কালী পুজো




তনুশ্রী চৌধুরী,কাঁকসা:- ১২ বছরে পদার্পন করলো দুর্গাপুরের কাঁকসার রাজবাঁধের ত্রিবর্ন সংঘ ক্লাবের কালী পুজো। আদিম যুগ থেকে মানুষের সভ্যতার সৃষ্টি কিভাবে হলো তাই তুলে ধরা হয়েছে এবছর থিমে।মণ্ডপে ব্যবহার করা হয়েছে বাঁশের বাতা, চট, প্লাস্টার অফ প্যারিস ও রং।








বিশেষ করে ছোট শিশুদের কাছে আদি মানব থেকে মানুষ কিভাবে সভ্য জগতে এলো সেটাই তুলে ধরতে ক্লাবের উদ্যোগ বলে জানিয়েছেন ক্লাবের সদস্যরা। ২৩ফুট দৈর্ঘ্যেরপাতাল ভৈরবী মূর্তি তাদের পুজোর আকর্ষণ।










কালি পুজো উপলক্ষ্যে নানান অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। রবিবার সন্ধ্যায় এই পুজোর সূচনা করেন বিশিষ্ট জনেরা।









একটা সময় ছিলো যখন গ্রাম গঞ্জে কোনো না কোনো অনুষ্ঠানে দেখা যেত পুতুল নাচ।স্কুল হোক বা মেলা প্রাঙ্গন পুতুল নাচের অনুষ্ঠান দেখতে অনুষের ভিড় কিছু কম হতো না।বিশেষ করে ছোট ছোট শিশুদের কাছে পুতুল নাচ খুবই আকর্ষণের একটা অনুষ্ঠান ছিলো।দিন যত এগিয়েছে ততই এই শিল্প ক্রমেই হারিয়ে যেতে বসেছে।










তাই এলাকার শিশু থেকে সকল মানুষদের মনোরঞ্জন করতে কালি পুজো উপলক্ষ্যে পুতুল নাচের আয়োজন করা হয়।রাজবাঁধ ত্রিবর্ন সংঘ ক্লাবের প্রাঙ্গনে এদিন পুতুল নাচ দেখতে ছোট ছোট শিশু থেকে এলাকার মানুষের ভিড় ছিলো চোখে পড়ার মতো।ক্লাবের সভাপতি চিন্ময় মন্ডল জানিয়েছেন শিল্প তুলে ধরতেই তারা উদ্যোগ নিয়ে পুতুল নাচের আয়োজন করেছেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad