Type Here to Get Search Results !

দুর্গাপুজোর মতই কালীপুজোতেও বর্ধমান শহরে থিমের রমরমা




সংবাদাতা,পূর্ববর্ধমান:- দুর্গাপুজোর রেশকে অনেকটাই জিইয়ে রেখেছে বর্ধমান শহরের কালীপুজো।  দুর্গাপুজোর মতই কালীপুজোতেও শহরে থিমের রমরমা। এবারে কালীপুজোর বিশেষ আকর্ষণ সাম্প্রতিক সময়ে বহু চর্চিত ‘টুইন টাওয়ার’। 









বর্ধমান শহরের পাড়াপুকুরের রাসবিহারি এ্যথলেটিক ইউনাইটেড ক্লাব।কালীপুজোতে বেশ কয়েক বছর ধরে নিত্যনতুন থিমের চমক দিচ্ছে তারা।গত বছর ‘বুর্জ খালিফা’ করে শহরের নজর টেনেছিল এই ক্লাব। এবারে তাদের মণ্ডপের থিম- ‘টুইন টাওয়ার’।









যে টুইন টাওয়ার ভাঙা নিয়ে  দেশজুড়ে তোলপাড় হয়। সেটাই এবার কালীপুজোর থিম ভাবনায় উঠে এসেছে।টিন,ফোম,দড়ি,থার্মোকল,বাঁশ দিয়ে  তৈরি হয়েছে মণ্ডপ।লাইট এণ্ড সাউণ্ডের মাধ্যমে আলোর খেলা দেখানো হবে মণ্ডপ জুড়ে। স্লট করে আলোকসজ্জা প্রদর্শন করা হবে।সঙ্গে ডাকের সাজের চিরায়ত প্রতিমা,কাঁচের চুমকির কাজে সজ্জিত মূর্তি।










বর্ধমানের জাগরণী সংঘের কালীপূজো ৫৩ বছরে পদার্পণ করলো। এবারের থিম হরহর মহাদেব। শহরের বড়নীলপুর এলাকায় ক্লাবের মাঠে খোলামেলা পরিবেশে তৈরি করা হয়েছে মন্ডপ। প্যান্ডেল জুড়ে রয়েছে একাধিক শিবের মুর্তি। থার্মোকল, চট, প্যারিস, প্লাই, তুলো ইত্যাদি দিয়ে তৈরি হয়েছে মন্ডপ।









চোদ্দ তম বর্ষে পদার্পণ করলো বর্ধমানের হরিনারায়নপুর নাগের পাড়ার দূর্গামাতা সংঘের কালীপূজো। এবছর এখানকার থীম রুদ্রাণীর আদিবাস। পোড়া মন্দিরের আদলে মন্ডপ তৈরি করা হয়েছে। প্রত্যেক বছরের মত এবছরও এই মন্ডপে দর্শনার্থীদের ঢল নামবে বলে আশাবাদী উদ্যোক্তারা।











Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad