Type Here to Get Search Results !

ছট ব্রতীদের জন্য নিশুল্ক টোটো পরিষেবা অন্ডালের উখরায়




সোমনাথ মুখার্জি অন্ডাল :-অন্ডালের উখড়া ৪ নম্বর এলাকার বাসিন্দা পেশায় টোটো চালক সানি ভূঁইয়া । এবারের ছট পুজোয় নিয়ে এসেছে নতুন চমক । শুধুমাত্র ছট ব্রতীদের জন্য তার টোটো একেবারে নিঃশুল্ক । ছট ব্রতীদের ছট মাইয়ার পুজোর  সামগ্রী কিনতে জন্য বাজার থেকে শুরু করে পূজোর  জন্য পুকুর ঘাটে যাওয়া, সব জায়গায় টোটো চালক নিয়ে যাচ্ছেন ছট ব্রতীদের একেবারে বিনে পয়সায় । 







টোটো চালক সানি ভূইয়া জানান তারা আসল বাড়ি বিহারের গয়ায় । সেখানে তার পরিবারের লোকজন ছোট মাইয়ার পূজোয় অংশ নেয় । খনি অঞ্চল উখড়া এলাকায় তিনি একাই থাকেন তাই ছোট মাইয়ার পূজোয় কিভাবে অংশ নেবেন বুঝতে না পেরে, অভিনব পন্থা নিয়েছেন ছট মাইয়ার আশীর্বাদ লাভের । 







তিনি দুদিন ধরে তার টোটো  নিয়ে একেবারে বিনা পয়সায় পরিষেবা দিচ্ছেন ছট মাইয়ার ব্রতীদের জন্য । শুধুমাত্র ছট ব্রতীদের জন্যই তার এই পরিষেবা বলে জানান তিনি । সকাল থেকে রাত্রি পর্যন্ত বহু ছট ব্রতীদের ছট মাইয়ার পূজোর কাজে এক জায়গা থেকে আর এক জায়গা নিয়ে গেছেন । 







টোটো চালকের এই কর্মকান্ডে হতবাক অন্যান্য টোটো চালকরাও । এর পাশাপাশি তার টোটো তে সবার এক ছট মাইয়ার ব্রতী মহিলা জানান, তিনি টোটো তে চেপে কত টাকা ভাড়া জিজ্ঞাসা করতেই  ভাঁড়া লাগবেনা বলে টোটো চালক  । শুনে তো প্রথমে তিনি অবাক হন পরে জানতে পারেন সত্যিই ভাড়া লাগছে না । তাই টোটো চালকের জন্য তিনি ছট মাইয়ার কাছে প্রার্থনা ও করবেন বলে জানান ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad