Type Here to Get Search Results !

ছট ঘাট সংস্কারে অখুশি সিদুলি গ্রামের একাংশ



সোমনাথ মুখার্জি, অন্ডাল :- আজ ছট পুজো, ছট পুজো ঘিরে খনি অঞ্চলে ও বাঙালি মানুষদের মধ্যে  দারুন উন্মাদনা । খনি অঞ্চলে ছট পুজোয় অবাঙালিদের সাথে বাঙালিরাও নানান ভাবে অংশ নেন । ছট পুজোর জন্য এলাকার পুকুর ঘাটগুলির সংস্কার করা হয়েছে ইতিমধ্যেই । পাণ্ডবেশ্বর অন্ডাল বিভিন্ন জায়গায় ছটঘাট গুলির পরিদর্শন করেছেন শাসক দলের নেতৃত্বরা । ছট ঘাটগুলি সংস্কার করেছে বিভিন্ন জায়গায় পঞ্চায়েত ও ইসিএল কর্তৃপক্ষ ।







অন্ডাল ব্লকের সিদুলি গ্রামের সামনেই রয়েছে সিদ্ধেশ্বরী পুকুর । এই সিদ্ধেশ্বরী পুকুরে এলাকার প্রায় ৫০০ মানুষ ছট পুজো করতে আসেন । পুকুরের অবস্থা আগে থেকেই খারাপ ছিল জলে, জঙ্গলে ভর্তি ছিল পুকুর । স্থানীয় খান্দরা পঞ্চায়েত উদ্যোগ নেয়নি পুকুর সংস্কারের অভিযোগ স্থানীয়দের একাংশের  । 







অমর দীপ মাঝি নামে সিদুলে গ্রামের এক বাসিন্দা জানান, স্থানীয় পঞ্চায়েত প্রধান পুকুর সংস্কারের উদ্যোগ সেভাবে নেয়নি । যেটুকু সংস্কার হয়েছে তা ই সি এল করেছে, যা পর্যাপ্ত নয় । ছট পুজো করার জন্য জলে নামতে হয়। আর এই পুকুরে জলে নামলেই ধরবে জোঁক এমন আতঙ্ক রয়েছে । 







গ্রামবাসীদের একাংশ জানান ই সি এল কর্তৃপক্ষ পুকুরের সামান্য অংশ পরিষ্কার করেছে মাত্র  । বেশিরভাগ অংশই রয়েছে জঙ্গলে ভর্তি । পুকুরে নেমে কিভাবে ছট মাইয়ার পুজোর অর্ঘ্য দেবেন এ কথাই ভাবচ্ছে স্থানীয়দের ।  যদিও স্থানীয়দের একাংশের এই অভিযোগের  কোন উত্তর দিতে রাজি হননি খান্দরা পঞ্চায়েত প্রধান ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad