Type Here to Get Search Results !

কাঁকসা গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে পানাগড়ে ছট পুজোর ঘাট সাফাইয়ের কাজ শুরু

 




তনুশ্রী চৌধুরী,কাঁকসা:- হাতে গোনা আর মাত্র কয়েকদিন বাকি তারপরেই ছট পুজোয় মেতে উঠবেন পানাগড়ের (Panagarh) বাসিন্দারা।পানাগড়ের হিন্দিভাষী মানুষেরা ছাড়াও ছট পূজোয় (Chhat Pujo) যোগ দেন সমস্ত ধর্মের মানুষেরা। যার কারনে পানাগড় বাজারের স্টেশন সংলগ্ন জলাশয়ে ব্যাপক পরিমাণে ভিড় জমে ছট পুজোর (Chhat Pujo) দুটো দিন। সেই ভিড় কমানোর জন্য কাঁকসা গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে পানাগড়ের (Panagarh) চার নম্বর রেলগেট সংলগ্ন একটি জলাশয়ে ছট পুজোর আয়োজন করা হয়েছে। গত দুবছর থেকে ওই জলাশয়ের ধারে ছট পুজোর আয়োজন করা হলেও এবছর ওই জলাশয়ে প্রচুর মানুষ ভিড় জমাবেন বলে আশা করা হোচ্ছে।তাই আগে থেকে গোটা জলাশয় সাফাইয়ের কাজ শুরু করা হয়েছে।









স্থানীয় বাসিন্দা কার্তিক সিং জানিয়েছেন গত দু'বছর করনার সময় এই জলাশয়ের ধারে ছট পুজোর আয়োজন করা হলেও এ বছর কোরোনার প্রকোপ না থাকায় প্রায় ৫০ থেকে ৬০ টি পরিবার এ বছর পুজোয় (Chhat Pujo) যোগদান করবেন। ফলে ওই জলাশয়ে পূজো দেওয়ার জন্য সাধারণ মানুষের যাতে কোনো সমস্যা না হয় তাই জলাশয় সাফাই করার পাশাপাশি মশা মারার স্প্রে করা হোচ্ছে প্রতিনিয়ত।

 










এবং গোটা জলাশয়ের চারপাশ ব্লিচিং পাউডার ছড়ানো হয়েছে। কাঁকসা গ্রাম পঞ্চায়েতের প্রধান শুক্লা সিং জানিয়েছেন প্রশাসনিক আধিকারিকরা ছট পুজোর ঘাট (Chhat Pujo Ghat) উদ্বোধন করবেন তাই তার আগে গোটা ঘাটের চারপাশ সাজিয়ে তোলার কাজ শুরু হয়েছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad