Type Here to Get Search Results !

অন্ডালের উখড়া জাগৃতি সংঘের পুজোর উদ্বোধন করলেন পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী




সংবাদদাতা,অন্ডাল :- রানীগঞ্জ বিধানসভার অন্ডালের উখরায় জাগৃতি সংঘের দুর্গাপুজোর উদ্বোধন হল মহা পঞ্চমীর দিন । জাগৃতি সংঘের  দুর্গা পুজো এ বছর ৩২ তম বছরে পদার্পণ করল । মহা পঞ্চমীর দিন এ পূজোর উদ্বোধন করলেন পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী । 











উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, উখড়া পঞ্চায়েতের উপপ্রধান রাজু মুখার্জি  এছাড়াও ছিলেন পুজো কমিটির সদস্যরা । এদিনের উদ্বোধনের শুরুতেই এলাকার দুস্থ মহিলাদের হাতে নতুন বস্ত্র তুলে দেওয়া হল ক্লাবের পক্ষ থেকে । এই জাগৃতি সঙ্গে দুর্গা পূজো এলাকার দৃষ্টান্ত বলে পরিচিত । কেননা এই পুজোর সাথে জড়িয়ে আছে বেশ কয়েকটি ধর্মের মানুষ। উখড়া এলাকায় একমাত্র এই পুজোতেই হিন্দু, মুসলিম, শিখ ঈশাই সব ধর্মের মানুষরাই এই জাগৃতি সংঘের পুজোর সঙ্গে সরাসরি ভাবে যুক্ত ।









দূর্গা পুজোয় এখানে সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধন লক্ষ্য করা যায় । পুজোর আনন্দ নিতে সব ধর্ম মিলেমিশে একাকার। আর তাইতো এলাকার মানুষ বলেন জাগৃতি সংঘের দুর্গা পুজোয় একটা আলাদা মাত্রা আনে খনি অঞ্চল উখড়া এলাকায়।









ক্লাবের সদস্য দয়াময় সূত্রধর জানান, দীর্ঘ ৩২ বছর ধরে তারা এই  দুর্গাপুজো সব ধর্মের মানুষ মিলে করে আসছেন। আর তাতে আনন্দই আলাদা বলে জানান তিনি। তিনি বলেন পুজো ক'দিন বিভিন্ন রকম সংস্কৃতি অনুষ্ঠান রয়েছে । এই পুজোকে ঘিরে এলাকায় উৎসবের মেজাজ ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad