Type Here to Get Search Results !

ধসের আতঙ্কে অস্থায়ী ক্যাম্পে বসবাস




সংবাদদাতা পাণ্ডবেশ্বর : - পাণ্ডবেশ্বর বিধানসভার শীর্ষা গ্রামের প্রায় 15 টি পরিবার ধসের আতঙ্কে অস্থায়ী ক্যাম্পে বসবাস করতে বাধ্য হচ্ছেন। গত আট দিন আগে শীর্ষা গ্রামের বেশ কয়েকটি বাড়িতে ফাটল দেখা যায়। আর সেই ফাটলের কারণ হিসেবে গ্রামবাসীরা জানান ইসিএল এর কয়লা উত্তোলনের জন্য বিস্ফোরণের কারণে বাড়িতে ফাটলের সৃষ্টি হয়েছে। তারা গত ৮ দিন ধরে একটি অস্থায়ী ক্যাম্পে বাস করছেন।





এই কয়েকদিন ধরে ইসিএলের তরফে তাদের জন্য প্রত্যেকদিনের খাবার পাঠানো হচ্ছিল । কিন্তু গতকাল থেকে সেটাও বন্ধ হয়েছে এমনটাই জানালেন ক্যাম্পে বসবাসকারী এক মহিলা। তিনি জানান আজকে ইসালে তরফে তাদের জন্য শুকনো চাল,ডাল,আলু ও তেল পাঠানো হয়েছে কিন্তু জ্বালানির কোন ব্যবস্থা নেই । আর জ্বালানি না থাকলে রান্না হবে কি করে এই প্রশ্ন তোলেন তারা । ক্যাম্পে বসবাসকারী মানুষজন জানান অবিলম্বে ইসিএল কর্তৃপক্ষ তাদের পুনর্বাসন দিক। 







 ক্ষমা বাদ্যকর নামে এক মহিলা জানান, জায়গা খালি করবার নির্দেশ দিয়েছেন, অথচ রাজ্য সরকারের তরফে তাদেরকে সেই জমির দরুন পাট্টা দেওয়া হয়েছে।তিনি প্রশ্ন তোলেন  যদি ইসিএলের জায়গা হয় তাহলে রাজ্য সরকারের তরফে পাট্টা দেওয়া হল কিভাবে?  ক্ষমা দেবী বলেন, তারা যে জমিতে বসবাস করছেন সেই জমির পার্টটা তাদের আছে তাই সেই জায়গা থেকে উঠতে হলে ইসিএল কর্তৃপক্ষকে তাদের পুনর্বাসন দিতে হবে ।





অন্যদিকে ইসিএল সূত্রের খবর, ওই জমিগুলি বহুদিন আগেই ইসিএল অধিগ্রহণ করেছে এবং তার বিনিময়ে জমি দাতারা চাকরি ও পেয়েছেন । তাই সেই জমিগুলির ওপর অধিকার ইসিএল এর । এরপর নতুন করে পুনর্বাসন দেওয়ার প্রশ্ন ওঠে না।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad