Type Here to Get Search Results !

সিদুলী কলিয়ারিতে কয়লা চোরদের উৎপাত,চুরি বন্ধ করতে গেলে নিরাপত্তাকর্মীদের ওপর হামলা




সোমনাথ মুখার্জি,অন্ডাল: বেআইনি কয়লা খনির ওপর নিষেধাজ্ঞা জারি হওয়ার পর থেকেই কয়লা চোররা ক্ষিপ্ত।  এ ধরনের লোকজন এখন কলিয়ারির ডিপো থেকে কয়লা চুরি করছে এমনটায় সূত্রের খবর।  ইসিএল-এর কেন্দা এলাকার সিদুলি কোলিয়ারির ডিপো থেকে ক্রমাগত কয়লা চুরির খবর পাওয়া গেছে। মঙ্গলবার রাতে কয়লা চুরির উদ্দেশ্যে আসা নিরাপত্তা কর্মীদের ওপর কয়লা চোরেরা হামলা চালায়।  ঘটনায় থানায় অভিযোগ দায়ের করেছে কোলিয়ারি প্রশাসন।  ঘটনার পর নিরাপত্তাকর্মীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।







সিদুলী গ্রুপ অব মাইনের নিরাপত্তা পরিদর্শক শেখ এজাজউদ্দিন জানান, গত কয়েকদিন ধরে কয়লা চোররা নিরাপত্তা কর্মীদের হুমকি দিয়ে আসছিল।  কলিয়ারিতে কয়লা ও লোহা চুরি করতে না দিলে হত্যা করা হবে তাঁদের ।  অভিযোগ পাওয়ার পর নিরাপত্তা বিভাগ থেকে নজরদারি বাড়ানো হয়।  মঙ্গলবার রাত ৩ টা নাগাদ নাগাদ টহলরত  নিরাপত্তা কর্মীরা খবর পায় একটি কয়লা চোরের দল কয়লা ডিপোতে প্রবেশ করেছে । সঙ্গে সঙ্গে ডিপোর নিরাপত্তা বাড়ানো হয়।







 পুলিশকে জানানোর পাশাপাশি এলাকাটি ঘিরে রাখা হয়।  এসময় একজন কয়লা চোরকে ধরতে সফল হয় ই সি এলের নিরাপত্তা কর্মীরা , বাকিরা পালিয়ে যায়। নিরাপত্তা পরিদর্শক শেখ এজাজউদ্দিন জানান,সেই চোরকে ধরে পুলিশের হাতে তুলে দেবার প্রক্রিয়া চলছিল ঠিক সেই সময় করার  এক ডজনেরও বেশি অপরাধী এসেছিল ধৃত চোরকে ছাড়িয়ে নিয়ে যেতে , চোরেরা নিরাপত্তা রক্ষিদের লক্ষ্য করে ইঁট, পাটকেল ছুড়তে থাকে এবং তাদের সংখ্যা ক্রমাগত বাড়ছে দেখে ইসিএলের নিরাপত্তা রক্ষীরা নিজেদের প্রাণ বাঁচাতে ধৃত চোরকে ছেড়ে দিয়ে প্রাণ বাঁচিয়ে সেখান থেকে সরে যায়। 







কয়েকজনকে শনাক্ত করা হয়েছে।  যাদের বিরুদ্ধে অভিযোগ করা হয়েছে।  এলাকা ব্যবস্থাপনার পাশাপাশি স্থানীয় পুলিশের সহযোগিতা দিতে হবে, দ্রুত অপরাধীদের ধরতে হবে, তা না হলে চুরির ঘটনা অব্যাহত থাকবে এমনটাই জানায় ইসিএলের দায়িত্বে থাকা নিরাপত্তা কর্মীরা ।








সংশ্লিষ্ট কোলিয়ারি কর্তৃপক্ষ ঘটনার অভিযোগ দায়ের করেছে: এই ঘটনায় সিদুলি গ্রুপ অফ মাইনসের এজেন্ট আরকেপি সিং জানিয়েছেন যে সিদুলি কোলিয়ারিতে প্রতিদিন চুরির অভিযোগ পাওয়া যাচ্ছে।  পুলিশ প্রশাসন কে জানানো হয়েছে। পুলিশ প্রশাসনও এই ঘটনায় ব্যবস্থা নেওয়ার  আশ্বাস দেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad