Type Here to Get Search Results !

প্লাস্টিক বর্জন করার আবেদন নিয়ে কাঁকসার গোপালপুরে পদযাত্রা করলো প্রাথমিক বিদ্যালয়ের পড়ুয়াড়া



তনুশ্রী চৌধুরী,কাঁকসা:- প্লাস্টিক বর্জন করার আবেদন নিয়ে শুক্রবার কাঁকসার গোপালপুরে পদযাত্রা করলো প্রাথমিক বিদ্যালয়ের পড়ুয়াড়া।এদিন গোপালপুর উত্তরপাড়া অবৈতনিক প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা প্লাকর্ড পোস্টার নিয়ে বিদ্যালয় প্রাঙ্গণ থেকে পদযাত্রা শুরু করে গোপালপুরের বিভিন্ন এলাকা ঘুরে বিদ্যালয় প্রাঙ্গণে এসে পদযাত্রা শেষ করে। 







বিদ্যালয়ের শিক্ষকরা জানিয়েছেন পরিবেশ রক্ষা করতে গেলে প্লাস্টিক বর্জন করতে হবে, একবার ব্যবহারের যোগ্য প্লাস্টিক কোনোভাবেই যাতে সাধারণ মানুষ ব্যবহার না করে সেই বিষয়ে তারা ছাত্র-ছাত্রীদের নিয়ে সাধারণ মানুষের কাছে আবেদন জানিয়েছেন। তারা জানিয়েছেন একবার ব্যবহারযোগ্য প্লাস্টিক নয় তার পরিবর্তে বিকল্প ব্যবহার করার আবেদন রেখেছেন সকলের কাছে। 







কারণ ৭৫ মাইক্রোনের নিচে প্লাস্টিক ব্যবহার করলে সেই প্লাস্টিক রাস্তাঘাটে পড়ে থাকে কিংবা নর্দমায় ফেলা হয়, যার কারণে নর্দমার জল নিষ্কাশন বন্ধ হয়ে গেলে এলাকা জলমগ্ন হয়ে পড়ে। পরিবেশ দূষণ হয়। এই প্লাস্টিক মাটিতে মিশছে না।অপরদিকে রাস্তায় পরে থাকা প্লাস্টিক গবাদি পশুরা খেলে তারা অসুস্থ হয়ে পড়ছে। তাই সাধারণ মানুষ যদি এই প্লাস্টিক বর্জন করে তবে পরিবেশ দূষনের মাত্রা অনেকটাই কমে যাবে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad