Type Here to Get Search Results !

পাণ্ডবেশ্বরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ কাণ্ডে সামনে এলো নয়া তথ্য, এলাকাবাসীর অভিযোগ বিপদজনকভাবে হতো গ্যাসের কাটিং



সংবাদদাতা,পাণ্ডবেশ্বর:- রবিবার পাণ্ডবেশ্বর বিধানসভার দুর্গাপুর ফরিদপুর ব্লকের নতুনডাঙ্গার বনগ্রাম এলাকায় একটি গ্যাস সিলিন্ডারের দোকানে একাধিক সিলিন্ডার বিস্ফোরণে কেঁপে ওঠে এলাকা। ঘটনায় কংক্রিটের তৈরী দোকান ঘরটি ভেঙে পড়ে রবিবার রাতে। দোকানঘরের ছাদ ভেঙে তিনজন চাপা পড়ে যায়। ও দু' জন আহত হলেও  তারা কোনও রকমে রক্ষা পায়। বিস্ফোরণের জেরে  পাশের একটি বাড়ি ও কয়েকটি দোকান ক্ষতিগ্রস্ত হয় । 








স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ওই গ্যাসের দোকানের ব্যবসায়ী অক্ষয় পাল ওরফে কার্ত্তিক। তিনি লালটু গোস্বামী নামে এক ব্যাক্তির একটি দোকান ঘর ভাড়া নিয়ে রান্নার গ্যাসের ব্যবসা করতেন। এদিন সন্ধ্যায় হঠাৎই এলাকাবাসী ওই দোকানে বিস্ফোরণের শব্দ শুনতে পায়। বিস্ফোরণে আহত হয় দোকানে থাকা বরুণ বাদ্যকর, সুমন্ত বাউরী, কালী ঘোষ, মিঠুন ঘোষ ও লবু কাহার নামে ৫ জন।দোকানের পাশের বাড়ির মালিক রমেশ সাউ ও মনোজ সাউ এর বাড়ি এবং বিজয় প্রতাপ লায়েক এর বাড়িও ক্ষতিগ্রস্থ হয়।








এই ঘটনায় সোমবার সকাল থেকে এলাকার মানুষ সচেতন হয়েছেন। সোমবার সকালে ঘটনার স্থল পরিদর্শন করেন দুর্গাপুর ফরিদপুর ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক দের দেবজিৎ দত্ত।স্থানীয় বাসিন্দাদের অভিযোগ দীর্ঘ দিন ধরে এই গ্যাসের দোকানের ব্যাবসায়ী গ্যাস রিফিলিং এর পাশাপাশি গ্যাস কাটিং করতো এমন কথা বললেন গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত এক বাড়ির মালিক মহেশ সাউ । 








মহেশ বাবু বলেন 'প্রথমে এই গ্যাসের ব্যবসায়ী ১৪ কেজির গ্যাস আনতো পরে ধীরে ধীরে দেখতে পাওয়া যায় এবং বড় গ্যাস থেকে ছোট গ্যাসে বিপজ্জনকভাবে গ্যাস ভরতেন। তাকে এভাবে বড় গ্যাস থেকে ছোট গ্যাসে গ্যাস ফিলিং করতে বারবার বারণ করা সত্ত্বেও গ্যাসের দোকানের ব্যবসায়ী কর্ণপাত করেননি । যার ফলে ঘটলো এত বড় দুর্ঘটনা।' এমনটাই মনে করছেন স্থানীয়রা ।যদিও এই ঘটনার  সমস্ত বিষয় নিয়ে তদন্ত শুরু করেছে ফরিদপুর থানার পুলিশ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad