Type Here to Get Search Results !

কাঁকসার হাটতলা মহিলা পরিচালিত আন্তরিক দুর্গা পুজো কমিটির খুঁটি পুজো অনুষ্ঠিত হল



তনুশ্রী চৌধুরী,কাঁকসা:- খুঁটি পুজোর মাধ্যমে মহিলা পরিচালিত আন্তরিক দুর্গা পুজো কমিটির দুর্গা পুজোর সূচনা হলো কাঁকসার হাটতলা পূজা মন্ডপে।রবিবার সকালে পুজো মণ্ডপ থেকে শোভাযাত্রা বের করে এলাকার একটি পুকুর থেকে ঘটে জল এনে শুরু হয় পুজো। পুজোর পাশাপাশি খুঁটি পুজো করে পূজোর সূচনা করেন পূজোর উদ্যোক্তারা।






পুজোর উদ্যোক্তা তথা কাঁকসা পঞ্চায়েত সমিতির সদস্য বৈশাখী ব্যানার্জি জানিয়েছেন এ বছর তাদের পূজো ৯ বছরে পদার্পণ করল। প্রতিবছর দুর্গাপূজা উপলক্ষে এলাকার মানুষের মধ্যে চরম উৎসাহ থাকে। কারণ তাদের পুজোয় প্রতিবছর মন্ডপশয্যা থেকে প্রতিমায় চমক থাকে। এছাড়াও এই পুজোয় প্রতিবছর বাংলা চলচ্চিত্র জগতের নায়ক বা নায়িকা পূজার মন্ডপ উদ্বোধন করেন। স্বাভাবিকভাবেই এ বছর তাদের পূজো কে উদ্বোধন করবে তার অপেক্ষায় রয়েছেন এলাকার মানুষ। পাশাপাশি পুজো উপলক্ষে নানান সমাজসেবার কাজ করা হয় এই পুজো মণ্ডপ থেকে।







গোটা পুজোটাই মহিলাদের দ্বারা পরিচালিত হয় ফলে সেই কারণে এলাকাবাসীর মধ্যে বিশেষ আগ্রহ থাকে পুজোর উদ্বোধন ঘিরে।এলাকার বিশিষ্ট সমাজসেবী পল্লব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন দেখতে দেখতে আট বছর অতিক্রম করে ৯ বছরে পদার্পণ করল তাদের এলাকার মহিলা পরিচালিত দুর্গাপুজো। গোটা পূজোটা মহিলারাই  উদ্যোগ নিয়ে করে তবে এলাকার পুরুষরাও তাদের সাহায্যে এগিয়ে আসে। 







পুজোর কয়েকটা দিন মহা আনন্দে কাটে এলাকাবাসীর। প্রতিবছর মহিলাদের দ্বারা পরিচালিত দুর্গাপুজো মন্ডপ কিংবা প্রতিমায় কাঁকসা ব্লকের মধ্যে সেরার শিরোপা অর্জন করে।এবারও তাদের এলাকার পুজো কাঁকসা ব্লকের মধ্যে সেরা পুজো হিসাবে নির্বাচিত হবে বলে তার আশা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad