Type Here to Get Search Results !

তিন বছর বয়সেই ঢাক বাজিয়ে মানুষের মন কেড়েছে পাণ্ডবেশ্বরের সুমন



সোমনাথ মুখার্জী, লাউদোহা:- পশ্চিম বর্ধমান জেলার পাণ্ডবেশ্বর বিধানসভার অন্তর্গত নতুনডাঙ্গা গ্রামের তিন বছর বয়সেই ঢাক বাজিয়ে মানুষকে অবাক করেছে সুমন বাদ্যকর নামে এক খুদে । যে বয়সে শিশুরা পুতুল খেলায় মত্ত থাকে, ঠিক সেই বয়সেই বিস্ময় বালক সুমন ঢাক বাজিয়ে চমক দিয়েছে এলাকায় । ঢাকের সাথে শোয়া, ঢাকের সাথেই খাওয়া ,ঢাকই তার খেলাধুলার একমাত্র সঙ্গী । 








এমনটাই সুমনের পরিবারের তরফে জানায় । তার বাবা মা পেশায় দিনমজুর । পরিবারের দাদু ও মামারা ঢাক বাজিয়ে রজি রুটি চালান। দাদু ও মামার থেকেই শিক্ষা সুমনের । তাদের দেখে দেখেই শুরু হয় তার ঢাক বাজনা । বর্তমানে সে এক পারদর্শী ঢাকিয়ের এর মত ঢাক বাজাতে সক্ষম । বিকেল হলেই বাড়ির উঠোন  ঢাক বাজিয়ে সময় কাটে সুমনের । আর তার ঢাকের বাজনা শুনে ভিড় করে এলাকার মানুষ ।










এলাকায় এমন এক বিস্ময় বালক যারা ঢাকবাদ্যির কথা জনে জনে প্রচারিত । তার কথা শুনে তাকে সংবর্ধনা দিতে তার বাড়িতে এলেন তৃণমূলের গোগলা অঞ্চল সভাপতি গৌতম ঘোষ । গৌতম বাবু জানান 'তাদের দল সবসময় মানুষের পাশে থাকে শিল্পীর পাশে থাকে । তাই যখন শুনি আমার এলাকায় এমন একটি খুদে গুণী শিল্পী রয়েছে তার সাথে একবার সাক্ষাৎ করার মনের ইচ্ছা জাগে' । 








সুমনের বাড়িতে এসে অঞ্চল সভাপতি বলেন সুমনের পড়াশোনা এবং আগামী দিনে একজন প্রতিষ্ঠিত ঢাক-বাজিয়ে হবার জন্য যা যা প্রয়োজন তার সবকিছুই তিনি বহন করবেন। এভাবে অঞ্চল সভাপতিকে পাশে পেয়ে আপ্লুত সুমনের পরিবার।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad