Type Here to Get Search Results !

নিষিদ্ধ প্লাস্টিক ব্যবহারের বিরুদ্ধে অভিযান অন্ডাল ব্লক প্রশাসনের



সোমনাথ মুখার্জী, অন্ডাল : প্লাস্টিক ব্যবহারের বিরুদ্ধে বুধবার অন্ডালের বিভিন্ন বাজারে অভিযান চালানো প্রশাসন । নিয়ম না মানায় জরিমানা আদায় করা হলো একাধিক ক্রেতা বিক্রেতাদের কাছ থেকে ।পয়লা জুলাই থেকে দেশে নিষিদ্ধ হয়েছে এককালীন ব্যবহারযোগ্য প্লাস্টিক ও প্লাস্টিকের তৈরি বিভিন্ন জিনিস । নিয়ম অমান্য করলে জরিমানা সহ আইনি ব্যবস্থা নেওয়ার কথা ঘোষণা করেছে সরকার । 







নিয়ম কার্যকর করতে প্রচার সেমিনার সহ একাধিক কর্মসূচি নেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে । কিন্তু তা সত্ত্বেও প্লাস্টিকের ব্যবহার সম্পূর্ণ বন্ধ হয়নি । ঘোষণার পরও নিষিদ্ধ প্লাস্টিক ব্যবহার হচ্ছে বিভিন্ন বাজারে বলে অভিযোগ । সরকারি নিয়মকে বুড়ো আঙ্গুল দেখিয়ে সিংহভাগ ক্রেতা, বিক্রেতা এখনো প্লাস্টিক ব্যবহার করছে । নির্দেশ কার্যকর করতে এবার কড়া পদক্ষেপ নিতে শুরু করল প্রশাসন । 








বুধবার অন্ডালের সাউথবাজার, নর্থ বাজার, অন্ডাল মোড়-এর বিভিন্ন দোকানে বিডিও সুদীপ্ত বিশ্বাসের নেতৃত্বে চালানো হয় অভিযান । এদিন সকাল থেকে অন্ডালের বিভিন্ন বাজার ঘুরে দেখেন বিডিও সুদীপ্ত বিশ্বাস সহ অন্য প্রশাসনিক আধিকারিকেরা । অভিযানের সময় নিষিদ্ধ প্লাস্টিক ব্যবহার করার জন্য এদিন ৯ জন দোকান মালিককে ৫০০ টাকা করে ও একজন ক্রেতাকে ৫০ টাকা জরিমানা করা হয় । 








ভবিষ্যতে ফের নিয়ম ভাঙ্গলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ নেওয়া হবে বলে জানান বিডিও সুদীপ্ত বিশ্বাস । পাশাপাশি তিনি বলেন বিভিন্ন বাজারে ধারাবাহিকভাবে প্লাস্টিকের বিরুদ্ধে অভিযান চালানো হবে । নিয়ম ভাঙলে অভিযুক্তদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে বলেও জানান তিনি ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad