Type Here to Get Search Results !

বিভিন্ন দাবিতে কাঁকসার একটি বেসরকারী ইস্পাত কারখানার সামনে বিক্ষোভ দেখলেন শ্রমিকরা



তনুশ্রী চৌধুরী, কাঁকসা:- একগুচ্ছ দাবিকে সামনে রেখে বৃহস্পতিবার সকাল থেকে কাঁকসার বামুনাড়া এলাকায় একটি বেসরকারী ইস্পাত কারখানার সামনে বিক্ষোভ দেখলেন কারখানার প্রায় শতাধিক শ্রমিক। উত্তম কর নামের কারখানার এক শ্রমিককে হঠাৎই সাসপেনশন লেটার ধরিয়ে দেওয়া হয়। এরপরই কারখানার শ্রমিকরা ক্ষুব্দ হয়ে ওঠেন এবং কাজ বন্ধ করে কারখানায় ভিতরে সকাল থেকেই বিক্ষোভে বসেন শ্রমিকরা।








এদিন শ্রমিকদের বিক্ষোভে সামিল হয় তৃণমূল শ্রমিক সংগঠনের সদস্যরাও। শ্রমিকদের বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় কাঁকসা থানার পুলিশ। শ্রমিকদের অভিযোগ, স্থানীয় শ্রমিকদের কাজ থেকে বার করে দেওয়া হচ্ছে। তার বদলে বাইরে থেকে শ্রমিক নিয়োগ করা হচ্ছে। যাদের কাজের প্রতি কোনো অভিজ্ঞতা নেই। এছাড়াও দীর্ঘদিন ধরে তাদের কোনো বেতন বৃদ্ধি হয় না। 







পাশাপাশি তারা দাবি তুলেছেন পুরনো শ্রমিকদের বেতন বৃদ্ধি করতে হবে। উত্তম কর নামের যে শ্রমিককে সাসপেনশন লেটার দেওয়া হয়েছে সেই শ্রমিকের সাসপেনশন লেটার অবিলম্বে বাতিল করার দাবি সহ। স্থানীয় বেকার যুবকদের কাজে নিযুক্ত করার দাবি জানিয়েছেন তারা। শ্রমিকদের বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে কানলা থানার পুলিশ পৌঁছে কারখানা কর্তৃপক্ষ এবং শ্রমিকদের সাথে আলোচনার মাধ্যমে সমস্যা সমাধানের চেষ্টা চালায়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad