Type Here to Get Search Results !

দীর্ঘ চার মাস ধরে পানীয় জলের সমস্যায় ভুগছেন কুলবুনী গ্রামের মানুষ

 



সংবাদদাতা, লাউদোহা:- খনি অঞ্চল পাণ্ডবেশ্বর বিধানসভায় জলের সমস্যা দীর্ঘদিনের । পানীয় জলের সমস্যা দূর করতে তৃণমূল সরকার মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দেবার প্রকল্প এনেছেন । কিন্তু শুধু প্রকল্পই এসেছে গ্রামের জায়গায় জায়গায় বসেছে জলের কল কিন্তু সে কলে পড়ে না জল এমনটাই অভিযোগ পাণ্ডবেশ্বর বিধানসভার দুর্গাপুর ফরিদপুর ব্লকের কুলবুনী গ্রামের বাসিন্দাদের । 











গ্রামের মহিলা বাসিন্দা অমিলা বাউরী,শত্রুঘন রুইদাসরা জানান, এলাকায় প্রায় ৫৫০ থেকে ৬০০ লোকের বাস । দীর্ঘদিন তাদের গ্রাম কুলবুনিতে পানীয় জলের সমস্যা বর্তমান রয়েছে । বারবার এলাকার পঞ্চায়েত সদস্যদের আবেদন-নিবেদনের পরও সমস্যার সমাধান হয়নি । এমনিতেই পাড়ায় বিভিন্ন জায়গায় বসেছে জলের কল কিন্তু নামমাত্র । সেগুলিতে মাঝেমধ্যে কখনো জল আসে । তাই তাদের গ্রামের লোকেদের পানীয় জলের জন্য ভরসা করতে হয় পার্শ্ববর্তী গ্রাম গুলির উপর । পার্শ্ববর্তী গ্রাম প্রায় এক কিলোমিটার দূরে অবস্থিত সেখান থেকে কষ্ট করে পানীয় জল আনতে হয় গ্রামবাসীদের বলে অভিযোগ । গ্রামবাসীদের দাবি তাদের এলাকার মূল সমস্যা পানীয় জল । তাই এই সমস্যার সমাধান করতে উদ্যোগী হোক স্থানীয় পঞ্চায়েত প্রশাসন । 












যদিও এ ব্যাপারে স্থানীয় পঞ্চায়েত প্রধান পিনাকী ব্যানার্জি জানান, এলাকায় জলের সমস্যা সমাধানে ইতিমধ্যেই একটা বড় আকারের কুয়ো করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, যা খুব শীঘ্রই হয়ে যাবে । এছাড়াও এলাকাবাসীদের জন্য ট্যাংকারে করে নিয়মিত জল সরবরাহের ব্যবস্থা করেছে পঞ্চায়েত। তাছাড়াও প্রধান জানান গ্রামের বিভিন্ন জায়গায় মুখ্যমন্ত্রীর 'জলস্বপ্ন ' প্রকল্পের আওতায় কল লাগানো হয়েছে কিন্তু পিএইচ ই দপ্তরের গড়িমসির কারণেই সেগুলিতে সঠিকভাবে জল পড়ছে না বারবার জানানোর পরও হচ্ছে না কাজ ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad