Type Here to Get Search Results !

সারা দেশর সাথে বোলপুরেও পালিত হচ্ছে আন্তর্জাতিক যোগ দিবস



শুভময় পাত্র, বোলপুর:- আজ ২১ জুন, সারা দেশ জুড়ে পালিত হচ্ছে আন্তর্জাতিক যোগ দিবস।সকাল মানুষের শারীরিক ও মানসিক সুস্থতাবিধানের লক্ষে ২০১৪ সালের ২৭ সেপ্টেম্বর রাষ্ট্রসংঘে ভাষনে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২১ জুন তারিখটিকে আন্তর্জাতিক যোগ দিবস বলে ঘোষণা করার প্রস্তাব দেন।







সেই বছর রাষ্ট্রসংঘ সাধারণ পরিষদ ২১ জুন তারিখটিকে আন্তর্জাতিক যোগ দিবস বলে ঘোষণা করেন। তারপর থেকেই এই একুশে জুন দিনটি আন্তর্জাতিক যোগ দিবস হিসেবে পালিত হয়ে আসছে।






আজ তেমনই এক অনুষ্ঠানের আয়োজন করেছিল বোলপুর সংলগ্ন প্রান্তিকের কেন্দ্রীয় বিদ্যালয় কতৃপক্ষ। এই বিদ্যালয়ের সকল ছাত্র-ছাত্রী এদিন উপস্থিত থেকে এই বিশেষ দিনটিকে তাদের যোগব্যায়ামের মধ্যে দিয়ে পালন করেন।






 সকালের প্রচন্ড তাপপ্রবাহ কে উপেক্ষা করেই এদিন স্কুল চত্বরে ছাত্র-ছাত্রীরা আন্তর্জাতিক যোগ দিবস উপস্থিত থেকে প্রশিক্ষকের কথামতো যোগব্যায়াম অভ্যাসে ব্যস্ত ছিলেন। বোলপুর কেন্দ্রীয় বিদ্যালয় প্রাধ্যক্ষ মহাভারত সিং এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত থেকে ছাত্রদের উৎসাহ দিতে যোগ ব্যায়াম সম্পর্কে বিশেষ ভাষণ দেন।






পাশাপাশি একইভাবে রাজ্যের একমাত্র কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় বিশ্বভারতীতে ও পালন করা হলো বিশ্ব যোগ দিবস। বিশ্বভারতী ও সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স দুর্গাপুর শাখার যৌথ উদ্যোগে যোগ দিবস পালন করা হয় এদিন। বিশ্বভারতীর শান্তিনিকেতনের পুরনো মেলার মাঠে যোগা দিবস অনুষ্ঠানে অংশগ্রহণ করেন বিশ্বভারতীর অধ্যাপক অধ্যাপিকা থেকে শুরু করে কর্মী ছাত্র-ছাত্রী আধিকারিক সকলেই।







 এছাড়াও দুর্গাপুর শাখার সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স এর পক্ষ থেকে ডিআইজি সিআরপিএফ দেবব্রত বিশ্বাস উপস্থিত ছিলেন। পুরনো মেলার মাঠে বড় পর্দা লাগিয়ে বিশ্ববিদ্যালয়ের আচার্য তথা দেশের প্রধানমন্ত্রীর ভাষণ শোনানো হয়। এরপর ভার্চুয়ালি বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক বিদ্যুৎ চক্রবর্তী।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad