Type Here to Get Search Results !

হুল দিবস উপলক্ষে বৃহস্পতিবার বর্ধমানে পদযাত্রার আয়োজন করা হয়



তনুশ্রী চৌধুরী,কাঁকসা ও সংবাদাতা পূর্ব বর্ধমান:- হুল দিবস উপলক্ষে বৃহস্পতিবার বর্ধমানে পদযাত্রার আয়োজন করা হয়। পদযাত্রায় অংশ নেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ ও জেলা পরিষদের সহসভাধিপতি দেবু টুডু। পদযাত্রা শুরু হয় উৎসব ময়দান থেকে। জিটি রোড হয়ে শেষ হয় বর্ধমান স্টেশনে। পাশাপাশি কোর্টকম্পাউণ্ডে  সিধু কানুর মূর্তিতে মালা দেওয়া হয়। পদযাত্রায় আদিবাসী নৃত্য ধামসা বাদল বাজিয়ে হুল দিবস পালন করা হয়। 




পাশাপাশি এদিন কাঁকসায় পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে কাঁকসা পঞ্চায়েত সমিতির সহযোগিতায় বৃহস্পতিবার হুল দিবসের সূচনা করেন দুর্গাপুর পূর্বের বিধায়ক প্রদীপ মজুমদার, এছাড়াও উপস্থিত ছিলেন পশ্চিম বর্ধমান জেলার জেলা পরিষদের সহ-সভাধিপতি সমীর বিশ্বাস, কাঁকসার বিডিও পর্ণা দে, কাঁকসা পঞ্চায়েত সমিতির সদস্যরা এবং কাঁকসার সাতটি পঞ্চায়েতের প্রধান ও সদস্যরা।




পশ্চিম বর্ধমান জেলার জেলা পরিষদের সহ সভাধিপতি সমীর বিশ্বাস জানিয়েছেন মুখ্যমন্ত্রীর নির্দেশে পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে এবং কাঁকসা পঞ্চায়েত সমিতির সহযোগিতায় এবছর মহাধুমধামে হুল দিবস পালন করা হচ্ছে এলাকার আদিবাসী সম্প্রদায়ের মানুষদের নিয়ে। অনুষ্ঠানের সূচনায় হুল দিবসের পতাকা উত্তোলন করে এবং সিধু কানুর প্রতিকৃতিতে মাল্যদান করে তাদের শ্রদ্ধা জানান সকলে।



আরোপড়ুন:- সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হল এক লরি চালক



পাশাপাশি আজকের দিনটিকে স্মরণ করে আদিবাসী সম্প্রদায়ের যুবক যুবতীদের নিয়ে নানান সংস্কৃতিক অনুষ্ঠান এবং ক্রীড়া প্রতিযোগিতার মাধ্যমে এই দিনটি তারা পালন করছেন।তিনি জানিয়েছেন এই হল দিবস আগামী কাল পর্যন্ত চলবে।


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad