Type Here to Get Search Results !

সরকারী নিয়মের তোয়াক্কা না করে চাষিদের জমি লাগোয়া কংক্রিটের পাঁচিল তোলা হচ্ছে,এই অভিযোগে কোম্পানির ওর্য়াকসপের ভিতরে বিক্ষোভে দেখালেন চাষিরা



সংবাদাতা,পূর্ব বর্ধমান:- সরকারী নিয়মের তোয়াক্কা না করে চাষিদের জমি লাগোয়া কংক্রিটের পাঁচিল তোলা হচ্ছে। দীর্ঘদিন ধরে এমন অভিযোগে সোচ্চার হয়েছিলেন পূর্ব বর্ধমানের গলসির সিমনোড়ি এলাকার চাষিরা। প্রশাসনের কাছে বারবার দরবার করার পর সুরাহা না মেলায় সোমবার একটি বেসরকারী কোম্পানির  ওর্য়াকসপের ভিতরে বিক্ষোভে দেখালেন চাষিরা।







সিমনোড়ি গ্রামে একটি ওর্য়াকশপ করছে একটি বেসরকারী সংস্থা। অভিযোগ তারাই সরকারি নিয়মকে বুড়ো আঙুল দেখিয়ে চাষিদের জল নিকাশী বন্ধ করে দিয়েছে  কয়েকমাস ধরে। যার জেরে পাকা ধান ডুবে যায় চাষিদের।








 এলাকার চাষীরা জানান কংক্রিটের পাঁচিল শুরু হওয়া থেকেই এলাকার ছ'সাতশো বিঘে চাষের জমির ফলন ব্যহত হচ্ছে। জল নিকাশী না হওয়ায় বিস্তীর্ণ  জায়গায় জল জমে ক্ষতি হচ্ছে জমির ফসলের। বিষটি নিয়ে তারা প্রশাসনকে জানালেও কোন সুরাহা মেলেনি অভিযোগ চাষীদের । 









এর ফলেই ক্ষোভের আগুনে ফেটে পরে এদিন। কারখানার ভিতরে বিক্ষোভ দেখান চাষিরা। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান, পারাজ গ্রাম পঞ্চায়েত প্রধান সাজাহান সেখ। তিনি বলেন, ১ ফুট ছেড়ে কংক্রিটের দেওয়াল তুলছেন কর্তৃপক্ষ। এতে চাষিদের জল নিকাশীর অসুবিধা হচ্ছে।তাছাড়া স্থানীয় প্রশাসনের কোন রকম অনুমতি ছাড়াই পাঁচিল তৈরি হচ্ছে বলে জানান প্রধান। 










এলাকার চাষী কর্তৃপক্ষকে ডেকে বৈঠকে সমস্যার সমাধান করা হবে জানান প্রধান সাজাহান সেখ।  ওর্য়াকসপের মালিক সুনীল কুমার বনসালী বলেন, তিনি বাইরে আছেন। দু'দিন পরে ওর্য়াকসপে যাবেন।এখন এই নিয়ে কিছু বলা সম্ভব নয়।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad