Type Here to Get Search Results !

PANAGAR:পানাগড় বাজারের বর্ধমান গামী রাস্তার ধারে নেই কোন যাত্রী প্রতীক্ষালয়,প্রবল গরমে এবং বর্ষার সময় সমস্যায় পরতে হচ্ছে যাত্রীদের



তনুশ্রী চৌধুরী,কাঁকসা:-  পানাগড় বাজারের বর্ধমান গামী রাস্তার ধারে রয়েছে একটি বাস স্ট্যান্ড। দীর্ঘ ৫০ বছর ধরে সেখানে বাস স্ট্যান্ড নামে পরিচিত থাকলেও নেই কোন যাত্রী প্রতীক্ষালয়। ফলে প্রবল গরমে এবং বর্ষার সময় বাস স্ট্যান্ড সংলগ্ন আশে পাশের দোকানের সামনে আশ্রয় নিতে হয় বাসের যাত্রীদের। ইতিমধ্যে পানাগড়ের তাপমাত্রা প্রায় ৪০ডিগ্রি পৌঁছেছে। এই প্রখর রোদের কারণে কোনো যাত্রী যদি কোনো দোকানের সামনে ছাওয়ায় দাঁড়ানোর চেষ্টা করে তখন দোকানদারদের তারা খেতে হয় বাসের যাত্রীদের। 



বাস যাত্রীদের অভিযোগ বহু মানুষ নিত্যদিন পানাগড় বাজারে বর্ধমান গামি রাস্তার বাসস্ট্যান্ড থেকে বাস ধরে। বর্ধমান বা কলকাতার যাওয়ার জন্য। একদিকে যেমন প্রখর রোদ এবং বৃষ্টিতে সমস্যায় পরতে হয় তেমন সবথেকে বড় সমস্যায় পড়তে হয় মহিলাদের। কারণ না আছে কোন বাথরুম না আছে কোন যাত্রী প্রতীক্ষালয়। ফলে প্রবল সমস্যার মধ্যে যাতায়াত করতে হয় নিত্যদিন বাস যাত্রীদের। 



সমস্যার কথা স্বীকার করেছেন পানাগড় বাস মালিক ওনার্স অ্যাসোসিয়েশনের সদস্যরা। তারা জানিয়েছেন বহু মানুষ এই বাস স্ট্যান্ড থেকে বাস ধরেন কিন্তু কোনো রকম যাত্রীদের দাঁড়ানোর জায়গা না থাকার ফলে প্রখর রোদে রাস্তার ওপরে কোনো মতে দাঁড়িয়ে থাকতে হয় বাস ধরার জন্য। দীর্ঘদিনের এই সমস্যার কোনো সমাধান হলো না আজও।



দুর্গাপুর গামী রাস্তার ধারে যাত্রী প্রতীক্ষালয় এবং যাত্রীদের সুবিধার জন্য বাথরুমের ব্যবস্থা করা হলেও বর্ধমান গামি বাস স্ট্যান্ডে কোনরকম যাত্রী প্রতীক্ষালয় এবং বাথরুম না থাকার কথা স্বীকার করেছেন কাঁকসা পঞ্চায়েত সমিতির সদস্য দেবদাস বক্সী। তিনি জানিয়েছেন জায়গা না পাওয়ার জন্য এখনো পর্যন্ত সেখানে যাত্রী প্রতীক্ষালয়ের জন্য কোনো রকম ব্যবস্থা করা যায়নি। তবে তারা স্থানীয় দের সাথে কথা বলে জায়গার ব্যবস্থা করে এই বিষয়ে দ্রুত যাতে যাত্রী প্রতীক্ষালয় এর ব্যবস্থা করা যায় সেই বিষয়ে দ্রুত উদ্যোগ গ্রহণ করবেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad