Type Here to Get Search Results !

প্রবল গরমে নাজেহাল মানুষ, পথ চলতি মানুষদের জন্য পানীয় জলের ব্যবস্থা করলেন স্থানীয়রা



তনুশ্রী চৌধুরী,কাঁকসা:- শনিবার সমগ্র কাঁকসা জুড়ে প্রবল গরমে নাজেহাল এলাকার মানুষ।সকাল থেকেই গরম অনুভূত হলেও বেলা বাড়ার সাথে সাথে প্রখর রোধের জন্য শুনশান হয়ে পড়ে পানাগড় বাজার সহ কাঁকসার বিভিন্ন এলাকার রাস্তা।প্রবল গরমের জন্য কাঁকসার ডাকবাংলো থেকে পানাগড় বাজার যাওয়ার রাস্তা শুনশান হয়ে পড়ে। হাতে গোনা কিছু মানুষ ঐ রাস্তা দিয়ে পারাপার করলেও প্রবল গরমে কোথাও পানীয় জল পাচ্ছেন না পথচলতি মানুষেরা।


এলাকায় বেশ কয়েকটি দোকান থাকলেও সেখানে পানীয় জল চাইলে অনেকে পাচ্ছেন না। পথ চলতি মানুষদের এই সমস্যা দেখে এগিয়ে এলেন কাঁকসার ডাকবাংলো এলাকার কয়েকজন ব্যক্তি। তারা নিজেদের উদ্যোগে কাঁকসার ডাকবাংলো এলাকায় রাস্তার ধারে পথ চলতি মানুষের জন্য পানীয় জলের ব্যবস্থা করেন।শুধু পানীয় জল নয়, তার সাথে পথচলতি মানুষদের হাতে তুলে দেওয়া হয় গুর এবং কাঁচা ছোলা।


স্থানীয় বাসিন্দারা বলেন পশ্চিমবঙ্গের অন্যান্য জেলার তুলনায় পানাগড় বাজার ও আশেপাশের এলাকায় একদিকে যেমন প্রবল গরম অনুভূত হয় তেমনি শীতকালেও প্রচন্ড মাত্রায় শীত পড়ে এখানে।ফলে গ্রীষ্মকালে রাস্তায় বেলা বাড়লে বের হতে পারেন না কেউ। কাজের তাগিদে বা বাজার ঘাট যাওয়ার জন্য অনেক মানুষকে বাধ্য হয়ে বাইরে বেরোতে হচ্ছে। প্রচণ্ড রোদে রাস্তায় বেরিয়ে অনেকেই পানীয় জল পাচ্ছেন না। তাই ডাকবাংলো এলাকার যে কয়জন ব্যক্তি শনিবার দুপুর থেকে জলছত্রের আয়োজন করেছিলেন তাদের সাধুবাদ জানিয়েছেন এলাকার পথচলতি মানুষেরা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad