Type Here to Get Search Results !

Bolpur: বিশ্বভারতীর অবস্থান বিক্ষোভ অব্যাহত


শুভময় পাত্র,বীরভূম:- বিশ্বভারতীর অবস্থান বিক্ষোভ অব্যাহত। প্রায় ২৪ ঘন্টা অতিক্রান্ত হওয়ার পরেও কোনরকম পদক্ষেপ এখনো পর্যন্ত নেননি বিশ্বভারতী কর্তৃপক্ষ। তাই অবস্থান-বিক্ষোভ চলছে গতকাল থেকেই।বিশ্বভারতীর কর্মসচিব আশিস আগরওয়াল সহ জনসংযোগ আধিকারিক সহ বেশকিছু কর্মী ও আধিকারিক ঘেরাও হয়ে আছেন প্রায় ২৪ ঘন্টা ধরে বিশ্বভারতীর কেন্দ্রীয় কার্যালয়। ছাত্রদের যে তিন দফা দাবি নিয়ে বিগত বেশ কয়েকদিন ধরে তারা আন্দোলন করলেও তার চরম আকার ধারণ করে গতকাল সোমবার থেকে। সমস্ত ভবন বন্ধ করে দিয়ে তালা দিয়ে দেওয়া হয় পাশাপাশি তারা কেন্দ্রীয় কার্যালয় অফিসে এসে বিশ্বভারতীর কর্মসচিব কে ঘেরাও করে রাখে।



হোস্টেল খোলা, অনলাইনে পরীক্ষা নেওয়া এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষার সময়সীমা বাড়ানোর  দাবিতে সোমবার সকাল থেকেই বিশ্বভারতীর রেজিস্ট্রার, জনসংযোগ আধিকারিক, এবং প্রায় বেশকিছু কর্মী, আধিকারিকদের ঘেরাও করেছেন বিশ্বভারতীর বিক্ষোভরত পড়ুয়ারা। ২৪ ঘন্টা পরে তারা ঘেরাও মুক্ত হলোও বিক্ষোভ মুক্ত হতে পারেনি ছাত্র-ছাত্রীদের কাছ থেকে। ছাত্র-ছাত্রীদের  দাবি যতক্ষণ না বিশ্বভারতী কর্তৃপক্ষ তাদেরকে কোনরকম সুরাহা দিচ্ছে ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলবে।



ছাত্র-ছাত্রীরা কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই তাদের দিন ও রাতের খাবারের ব্যবস্থাও করে নিয়েছে, কেন্দ্রীয় কার্যালয়ের সামনেই চলছে তাদের দুপুরের খাবার থেকে শুরু করে রাতের খাবার সবকিছুই। তারা এবার বিশ্বভারতী কর্তৃপক্ষের কোনো আশানুরূপ সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে বলে জানিয়েছেন বিক্ষুব্ধ ছাত্রছাত্রীরা। 



অন্যদিকে উপাচার্যের ডাকা কর্মী সমিতির বৈঠকেও অধ্যাপকদের অনেকক্ষণ ধরে রাস্তায় দাঁড়িয়ে রাখার কারণে রীতিমতো বিক্ষুব্ধ অধ্যাপকরা। তীব্র ধিক্কার জানাই বিশ্বভারতীর কর্মী সমিতির সদস্যদের। বিক্ষুব্ধ অধ্যাপক থেকে শুরু করে ছাত্র-ছাত্রীদের এই আন্দোলন ইতিমধ্যেই এই  কর্মসূচি ও আন্দোলনকে ঘিরে গতকাল থেকেই অশান্ত পরিবেশ সৃষ্টি হয়েছে কবিগুরুর শান্তিনিকেতনে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad