Type Here to Get Search Results !

রাজ্য সরকারের উন্নয়ন মূলক প্রকল্প গুলিকে নিয়ে আলোক সজ্জার মাধ্যমে শোভাযাত্রা নজর কাড়লো পানাগড়ে


তনুশ্রী চৌধুরী,পানাগড়:- রাজ্যসরকারের উন্নয়ন মূলক প্রকল্প গুলিকে নিয়ে আলোক সজ্জার মাধ্যমে শোভাযাত্রা নজর কাড়লো পানাগড়ে। পানাগড়ের মোল্লাপাড়ার কাঁকসা স্পোর্টিং ক্লাবের উদ্যোগে একদিকে যেমন কন্যাশ্রী প্রকল্পের বিশ্বের দরবারে স্বীকৃতি পাওয়ার মুহূর্ত তুলে ধরা হয়েছে আলোক সজ্জার মাধ্যমে,ওপর দিকে দুয়ারে সরকার কর্মসূচি,লক্ষীর ভান্ডার প্রকল্প, ও সবুজ সাথী প্রকল্পকেও তুলে ধরা হয়েছে আলোক সজ্জার মাধ্যমে।পাশাপাশি এদিন আলোক সজ্জার মাধ্যমে করোনা সচেতনতার প্রচারও করা হয় আলোক সজ্জার মাধ্যমে।


ক্লাবের সদস্য তথা কাঁকসা গ্রাম পঞ্চায়েতের উপ প্রধান সাবিরুল মল্লিক জানিয়েছেন দীর্ঘ দিন ধরে কাঁকসার দানবাবা মেলা উপলক্ষ্যে দানবাবার সমাধিতে ক্লাবের তরফ থেকে চাদর চাপানো হয়। যেটা শোভাযাত্রা করে দানবাবার মাজার পর্যন্ত যায়। গত ৯তারিখ থেকে শুরু করে মেলা চলে ১৬তারিখ পর্যন্ত। এই মেলায় সব ধর্মের মানুষ পুজো দিতে ও মেলা দেখতে আসে। মেলায় বিভিন্ন ক্লাব ও বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে দানবাবার সমাধিতে চাদর চাপানোর জন্য  শোভাযাত্রা বের করে।



সেই শোভাযাত্রায় এবছর কাঁকসা স্পোর্টিং ক্লাবের পক্ষ থেকে স্থির হয় রাজ্য সরকারের উন্নয়ন মূলক প্রকল্পগুলির মধ্যে থেকে সবথেকে বেশি সংখ্যক মানুষ যে সমস্ত প্রকল্পের থেকে সুবিধা পাচ্ছে। বা যে সমস্ত প্রকল্পের জন্য আজ বাংলার মানুষ গর্ব বোধ করে সেই সমস্ত প্রকল্পগুলি আরও বেশি করে যাতে প্রচার পায়, ক্লাবের সদস্যদের মধ্যে  সিদ্ধান্ত হয় এবছর তাদের শোভাযাত্রায় সরকারি প্রকল্পগুলিকে আলোক সজ্জার মাধ্যমে তুলে ধরা হবে।


এলাকার বাসিন্দা অভিজিৎ মুখার্জি জানিয়েছে বর্তমান রাজ্য সরকার যে সমস্ত প্রকল্পগুলি নিয়ে এসেছে।তার থেকে বহু মানুষ উপকৃত হয়েছে। মমতা ব্যানার্জি যে সমস্ত পরিকল্পনা গুলি করেছেন বিশেষ করে মহিলাদের জন্য বা ছাত্রছাত্রীদের জন্য।সেই সমস্ত প্রকল্প থেকে তারা খুবই উপকৃত হয়েছে। সেই সমস্ত প্রকল্প গুলিকে যেভাবে কাঁকসা স্পোর্টিং ক্লাবের পক্ষ থেকে আলোক সজ্জার মাধ্যমে তুলে ধরা হয়েছে তা অত্যন্ত প্রশংসনীয়।সোমবার সারা রাত ধরে পানাগড়ের বিভিন্ন এলাকা ঘুরে মঙ্গলবার ভোর রাত্রে দানবাবার সমাধিতে চাদর চাপানো হয় ক্লাবের পক্ষ থেকে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad