Type Here to Get Search Results !

একের পর এক উচ্চপদস্থ আধিকারিকদের পদত্যাগ বিশ্বভারতীতে



শুভময় পাত্র,বীরভূম:- ছাত্র আন্দোলন থেকে অব্যাহতি পেতে বিশ্বভারতীর উচ্চপদস্থ আধিকারিকেরা পদত্যাগ পর্ব শুরু করেছেন বিশ্বভারতীতে। ছাত্র আন্দোলনের জেরে টানা ৩০ ঘণ্টা বিশ্বভারতীর বাংলাদেশ ভবনে ঘেরাও হয়েছিলেন বিশ্বভারতীর কর্মসচিব, উপ কর্মসচিব, জনসংযোগ আধিকারিক সহ প্রায় ২৫ জন বিভাগীয় প্রধান ও আধিকারিকেরা। পরে তারা ঘেরাও মুক্ত হওয়ার পর এই ঘটনায় ব্যর্থতার দায় নিজের মাথায় নিয়ে পদত্যাগ করতে শুরু করলেন আধিকারিক থেকে শুরু করে কর্ম সমিতির সদস্যরা। 


এই ঘটনার পরিপ্রেক্ষিতে প্রথমেই বিশ্বভারতীর কর্মসচিব আশিশ আগারওয়াল তার পদ থেকে ইস্তফা দিয়েছেন। তারপর বুধবার সকালে বিশ্বভারতীর ভারপ্রাপ্ত জনসংযোগ আধিকারিক অতিগ ঘোষ তার পদ থেকে ইস্তফা দিতে পদত্যাগপত্র পাঠিয়েছেন বিশ্বভারতীর উপাচার্যের কাছে। এরপরে ধাপে ধাপে বিশ্বভারতীর সর্বোচ্চ কমিটি কর্মসমিতির সদস্যপদ থেকে পদত্যাগ করলেন অধ্যাপক স্বপন কুমার ঘোষ এবং মুক্তেশ্বর তিওয়ারি। 


এদের সকলেরই একটাই বক্তব্য বিগত দিন থেকে ছাত্র আন্দোলনে যে অচলাবস্থা সৃষ্টি হয়েছে বিশ্বভারতীতে তাতে কোনরকম ভূমিকা এরা গ্রহণ করতে পারছেন না, আর সেই কারণেই এই পদত্যাগ বলে জানিয়েছেন অধ্যাপকেরা। এদিকে আন্দোলন নিয়ে ছাত্র-ছাত্রীদের দাবি যতক্ষণ না পর্যন্ত বিশ্বভারতী কর্তৃপক্ষ তাদের এই তিন দফা দাবি মেনে না নিয়েছেন, ততদিন পর্যন্ত তাদের এই আন্দোলন বজায় থাকবে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad