Type Here to Get Search Results !

BARDHAMAN: যানজট ও দুর্ঘটনা রুখতে এবার বালির গাড়ি যাতায়াতের উপর সময় মাফিক নিষেধাজ্ঞা জারি করল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন



সংবাদাতা ,পূর্ব বর্ধমান:- যানজট ও দুর্ঘটনা রুখতে এবার বালির গাড়ি যাতায়াতের উপর সময় মাফিক নিষেধাজ্ঞা জারি করল পূর্ব বর্ধমান জেলা প্রশাসন। সকাল ৮টা থেকে দুপুর ১২টা এবং বিকেল ৩টে থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সপ্তাহের সাতদিনই এই ৮ঘণ্টা বর্ধমান - আরামবাগ ৭নং রাজ্য সড়ক ও বর্ধমান - বাঁকুড়া ৮নং রাজ্য সড়কে উপর দিয়ে কোন বালি ভর্তি গাড়ি যাতায়াত করতে পারবে না বলে পূর্ব বর্ধমান জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্দেশ জারি করা হয়েছে। গত ১০মার্চ জেলা পুলিশের ট্রাফিক বিভাগ থেকে এই দুই রাজ্য সড়কে নিত্য যানজট ও দুর্ঘটনা আটকাতে জেলা প্রশাসনের কাছে আবেদন জানানো হয়। 


সকাল ৮থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দু ধাপে চার ঘণ্টা করে এই দুই রাস্তা দিয়ে দামোরের নদের বিভিন্ন বালি ঘাট থেকে বালি বোঝাই লরি, ডাম্পার, ট্রাক যাতে যাতায়াত করতে না পারে তার জন্যই এই আবেদন জানানো হয়। আর এরপর ১৫মার্চ জেলা পুলিশের আবেদনের ভিত্তিতে জেলাশাসক প্রিয়াঙ্কা সিংলা এক বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেন, বর্ধমান - আরামবাগ ৭ নং রাজ্য সড়ক ও বর্ধমান - বাঁকুড়া ৮নং রাজ্য সড়কে যানজট নিয়ন্ত্রণ করতে এবং দুর্ঘটনার আশঙ্কা রোধে সকাল ৮টা থেকে দুপুর ১২টা ও বিকেল ৩টে থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত এই দুই রাস্তায় কোনো বালির গাড়ি উঠতে পারবে না। 


উল্লেখ্য, সম্প্রতি রায়না, খন্ডঘোষ ব্লক প্রশাসন, জেলা প্রশাসন এবং জেলা পুলিশের উদ্যোগে বর্ধমানের তেলিপুকুর থেকে বাঁকুড়া মোড় পর্যন্ত রাস্তায় যানজট নিয়ন্ত্রণ করার লক্ষ্যে পরিদর্শন করেন আধিকারিকরা। আর এরপর বাঁকুড়া মোড়ের বাস স্টপেজ সরিয়ে রাস্তার তিনদিকে কিছুটা দূরে বাস দাঁড় করানোর সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপাশি পলেমপুর সবজি বাজার কেও সরিয়ে অন্যত্র নিয়ে যাবার পরিকল্পনা নেওয়া হয়। আর এরপর জেলা পুলিশের আবেদনের ভিত্তিতে জেলা প্রশাসন দক্ষিণ দামোদরের উপর দিয়ে যাওয়া দুটি গুরুত্বপূর্ন রাজ্য সড়কে বালির গাড়ি যাতায়াতের উপর নিষেধাজ্ঞা জারি করার ঘটনায় আলোড়ন সৃষ্টি হয়েছে। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad