Type Here to Get Search Results !

Purba Bardhaman: ইউক্রেনে আটকে পূর্ব বর্ধমানের রায়নার রোহিত ভকত , ঘোর উদ্বেগে দিন কাটাচ্ছেন ভকত পরিবার



সংবাদাতা,পূর্ববর্ধমান:- রাশিয়া ইউক্রেন যুদ্ধ পরিস্থিতি নিয়ে গোটা বিশ্বের পাশাপাশি ভারতেও উদ্বেগ বাড়ছে। যত সময় গড়াচ্ছে বিভিন্ন জেলা থেকেও খবর আসছে ইউক্রেনের একাধিক জায়গায় এই রাজ্যের অনেক ছাত্রছাত্রী থেকে কর্মসূত্রে যাওয়া মানুষ সেখানে আটকে পড়েছেন। বর্ধমান শহরের প্বার্শবর্তী রায়ান-১পঞ্চায়েতের নারায়ণদীঘি এলাকার বাসিন্দা পেশায় বিদ্যুৎ কর্মী তারাচরণ ভকতের ছেলে রোহিত ভকত ইউক্রেনের পলতভা শহরে আটকে আছে। ঘোর উদ্বেগে দিন কাটাচ্ছেন ভকত পরিবার। 



মা গীতা ভকত জানিয়েছেন, ইউক্রেনে তার ছেলে সারে তিন বছর আগে কম্পিউটার সায়েন্স ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং নিয়ে পড়াশোনা করার জন্য গিয়েছিল। আচমকা রাশিয়ান হামলা শুরু হয়ে যাওয়ায় গোটা ইউক্রেন জুড়ে রেড এলার্ট জারি করা হয়েছে। অন্যান্য দেশের লোকেরা সবাই নিজের নিজের দেশে ফিরে আসার চেষ্টা করছে। তিনি জানিয়েছেন, ইতিমধ্যেই সেখানকার ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেছে তার ছেলে ও ছেলের সঙ্গীরা।   সড়ক পথে প্রায় ৩০০কিলোমিটার দূরে হাঙ্গেরির সীমান্তে নিয়ে যাবার উদ্দেশ্যে বেরিয়েও রাস্তা বন্ধ থাকায় সেখানে পৌঁছাতে পারেনি। সেখান থেকেই প্লেনে ভারতে ফেরত পাঠানোর ব্যবস্থা করেছিল ভারতীয় দূতাবাস।



রোহিতের পরিবার জানিয়েছে,  এই মুহূর্তে তারা রীতিমত উদ্বেগে রয়েছেন। ছেলের সঙ্গে ঘন ঘন যোগাযোগ রাখছেন ফোনের মাধ্যমে। রোহিত তাদের বড় ছেলে। তাদের সারে তিন বছরের আরেকটি পুত্র সন্তান আছে। বর্ধমান শহরের সিএমএস ( বি সি রোড) স্কুল থেকে উচ্চ মাধ্যমিক পাশ করে কম্পিউটার সায়েন্স নিয়ে পড়াশোনার জন্য রোহিত কে ইউক্রেনে পাঠানো হয় উচ্চ শিক্ষার জন্য। কিন্তু পড়াশোনার একদম শেষ পর্যায়ে এসে যুদ্ধ পরিস্থিতি সৃষ্টি হওয়ায় ক্যারিয়ারের কি হবে তানিয়েও আশঙ্কা তৈরি হয়েছে। তবে সব আশঙ্কাকে ছাপিয়ে এখন ঘরের ছেলের ঘরে ফিরে আসার প্রহর গুনছেন মা, বাবা থেকে গোটা পরিবার ও পাড়া প্রতিবেশীরা।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad