Type Here to Get Search Results !

Bolpur: সারা দেশের পাশাপাশি বোলপুরেও শ্রদ্ধা জানানো হল পুলওয়ামায় শহীদ জওয়ানদের



শুভময় পাত্র ,বোলপুর:- মালয়েশিয়া, উজবেকিস্থান, পাকিস্তান, সৌদি আরব প্রভৃতি দেশের থেকে ভারত বর্ষ একটু অন্যরকম ও স্বাধীনচেতা। ভারতবর্ষে ছাড়া উপরের উল্লেখিত দেশগুলির এই ভালবাসার দিনটিকে একেবারে আইনত ভাবে নিষিদ্ধ করেছে। বিভিন্ন কারণে এই দিনটির উপর নিষেধাজ্ঞা জারির পাশাপাশি এই দিনটি পালনে আইনত ব্যবস্থা নেওয়ার পরিকল্পনা নিয়েছে উল্লেখিত দেশগুলি। 



বহু ভাষাভাষীর মানুষ থেকে শুরু করে বহু জাতি উপজাতি বসবাস করে আমাদের ভারতবর্ষে। আজ তারা সকলেই এই বিশেষ দিনটি ভালোবাসার দিন মানে ভ্যালেন্টাইন্স ডে উদযাপন করছে তাদের নিজেদের মতো করে। প্রেমিক-প্রেমিকারা তাদের প্রিয় মানুষের সাথে সময় কাটানোর পাশাপাশি ফুল ও বিভিন্ন ধরনের উপহার দেওয়ার মধ্যে দিয়ে এই দিনটিকে উদযাপন করে চলেছে। 




সারা রাজ্যের পাশাপাশি বীরভূম জেলার বোলপুর শান্তিনিকেতনও কোন অংশে পিছিয়ে নেই এই দিনটি উদযাপনের ক্ষেত্রে। আমাদের রাজ্যে যুবসমাজ সরস্বতী পুজোর দিন টিকে একরকম ভ্যালেন্টাইন্স ডে পালন করেই থাকে পাশাপাশি 14 ই ফেব্রুয়ারি  দিনটিও কোন অংশে বাদ রাখে না প্রেমিক যুগলেরা। যে গোলাপের দাম অন্যান্য সময় 5 থেকে 10 টাকা আজকের এই বিশেষ দিনের জন্য সর্বনিম্ন 25 থেকে শুরু হয় তার দাম। এরপর যত কারুকার্য  ততটাই তার দামের বৃদ্ধি। সবমিলিয়ে আজ এই দিনটিকে প্রেমিক-প্রেমিকারা তাদের নিজেদের মতো করে কাটানোর চেষ্টা করছে।




কিন্তু এই দিনটির আরেকটি বিশেষ গুরুত্ব আছে, 2019 সালের এই দিনে অর্থাৎ 14 ই ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গীদের হামলায় শহীদ হয়েছিলেন 40 জন বীর জাওয়ান। তাই তাদের প্রতি শ্রদ্ধা এবং ভালোবাসা জানাতে এই দিনকে ভারতবর্ষের বিভিন্ন জায়গার পাশাপাশি বোলপুরে ও তাদেরকে শ্রদ্ধা ও ভালোবাসা জানানো হলো ।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad