Type Here to Get Search Results !

Jharkhand: নিরসার ইসিএলের খনিতে অবৈধভাবে কয়লা উত্তোলন করতে গিয়ে ঘটে যাওয়া দুর্ঘটনাস্থল পরিদর্শন করলেন কংগ্রেসের নেতা কর্মীর ও ডিসি ধানবাদ



নীলেশ দাস, আসানসোল :- ঝাড়খণ্ডের (Jharkhand) নিরসার ইসিএলের (ECL) খনিতে অবৈধভাবে কয়লা উত্তোলন করতে গিয়ে দুর্ঘটনা ঘটে যাওয়া ঘটনায় ওই এলাকায় পরিদর্শনে যান প্রদেশ কংগ্রেসের নেতা ও কর্মীরা, পাশাপাশি পরিদর্শনে যান পুলিশ প্রশাসনের ডিসি ধানবাদ (DC Dhanbad)।



প্রসঙ্গত, মঙ্গলবার ঝাড়খণ্ডের (Jharkhand) নিরসার ইসিএলের (ECL) খনিতে অবৈধভাবে কয়লা উত্তোলন করতে গিয়ে মৃত্যু হয় ৫ জনের। জানা গিয়েছে, অবৈধভাবে কয়লা উত্তোলন করার সময় হটাৎ চাংগড় ধসে মৃত্যু হয়। তবে আরো মৃত্যুর আশঙ্কা রয়েছে বলে অনুমান করা হচ্ছে।গত মঙ্গলবার ঘটে যাওয়া ঘটনায় ওই এলাকায় পরিদর্শনে যান প্রদেশ কংগ্রেসের নেতা ও কর্মীরা পাশাপাশি পরিদর্শনে যান পুলিশ প্রশাসনের ডিসি ধানবাদ ।



ইসিএলের (ECL) অবৈধ খনন করতে গিয়ে মৃত্যু হয়ে যাওয়া ঘটনাস্থল পরিদর্শন করতে গিয়ে এদিন প্রদেশ কংগ্রেসের নেতা সাকিল আক্তার আনসারী বলেন,ইসিএল ও জিএম সিআইএসএফ এর সিকিউরিটির মদতেই অবৈধ খনন চলতো। কয়লা মাফিয়াদের দ্বারা মজদুর এনে এই অবৈধ খনন চালাতো বলে অভিযোগ কংগ্রেসের। 



মজদুররা নিজের উজিরুটির জোগাড় করতে আসা অবৈধ খনন করতে গিয়ে কয়লার চাল ধসে মৃত্যু হয়। তবে ৬ জনের মৃতদেহ উদ্ধার করা হলেও স্থানীয়দের কাছ জানতে পারলাম আরো মানুষের দেহ থাকতে পারে বলে আশঙ্কা করছেন তারা। যারা এইধরনের কাজ করছে তাদেরকে চিনহিত করে জেলে ভরা উচিত বলে জানান তিনি।



অন্যদিকে ধানবাদের ডিসি' বলেন,যারা এই ঘটনার সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইননুগ ব্যাবস্থা নেওয়া হবে, তদন্ত করছে তবে যাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের হবে তাদের বিরুদ্ধে ব্যাবস্থা গ্রহণ করা হবে বলে জানান।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad