Type Here to Get Search Results !

Durgapur: নিম্নমানের সামগ্রী দিয়ে সেতুর কাজ চলছে, এই অভিযোগে কাজ বন্ধ করে দিল গ্রামবাসীরা



তনুশ্রী চৌধুরী,কাঁকসা:- দীর্ঘদিন ধরে  বেহাল হয়ে পড়েছিল দুর্গাপুরের (Durgapur) রাজবাধের (Rajbandh) গারাদহ গ্রামের কাছে সেচ দফতরের একটি ছোট সেতু (Durgapur Local News)। দীর্যদিন ধরে বেহাল এই সেতুর সংস্কার হয়নি,ডিসেম্বরের ৬ তারিখ থেকে সংস্কারের কাজ শুরু হয়। করোনা আবহে ফের বন্ধ হয় সংস্কারের কাজ। প্রশাসনিক বিধি শিথিল হতেই ফের গত সোমবার থেকে ফের কাজে গতি আসে।



কিন্তু বুধবার ফের বিপত্তি, নিম্নমানের সামগ্রী দিয়ে সেতুর কাজ চলছে, এই অভিযোগে এবার কাজ বন্ধ করে দিল উত্তেজিত গ্রামবাসীরা। অভিযোগ,বালি নিম্নমানের, সেতু তৈরির কাজে যে রড ব্যবহার করা হচ্ছে তাও ঠিক নেই আর যার জন্য তারা কাজ বন্ধ করে দিয়ে বিক্ষোভে সামিল হয়েছেন। যতক্ষণ না পর্যন্ত সেতু তৈরীর উপকরণ ঠিকঠাকভাবে করা হচ্ছে ততদিন কাজ শুরু করতে দেওয়া হবে না বলে সাফ জানিয়ে দেয় আন্দোলনকারীরা। 



স্থানীয় তৃণমূল সংখ্যা লঘু সেলের নেতা সৈয়দ জাহাঙ্গীর হোসেনের অভিযোগ, নিম্ন মানের সামগ্রী দিয়ে কাজ করার প্রতিবাদে তারা এই আন্দোলনে সামিল হয়েছেন। অভিযোগ অস্বীকার করে ঠিকাদার সংস্থার সাইট ইনচার্জ অনিরুদ্ধ চক্রবর্তী বলেন, গ্রামবাসীদের বোঝানো হয়েছে অনেকবার কিন্তু আস্থা রাখতে পারছেন না তারা। তাই বাধ্য হয়ে তারাও কাজ বন্ধ রাখতে বাধ্য হয়েছেন তারা। 



এই ছোট সেতুর ওপর যাতাযাতের ওপর নির্ভরশীল গারাদহ, রাজকুসুম, তিলাবনী সহ বেশ কয়েকটি গ্রামের প্রায় সাড়ে আট হাজার মানুষ। স্বাভাবিক ভাবেই ফিডার ক্যানেলের ওপর তৈরী এই ছোট সেতুর ওপর নির্ভরশীল। এইদিকে এই ইস্যুতে সুর চড়িয়েছে বিজেপি নেতৃত্ব।সব মিলিয়ে এখন স্থানীয় গ্রামবাসীরা জানিয়েছেন যতক্ষণ না পর্যন্ত ঠিকঠাক সামগ্রী দিয়ে কাজ করছে ততক্ষন তারা কাজ শুরু হতে দেবেন না।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad