Type Here to Get Search Results !

Burdwan News: শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবীতে বিশ্ববিদ্যালয় চত্ত্বরে প্রতিকী ওপেন এয়ার ক্লাস রুম করল SFI


সংবাদাতা,পূর্ব বর্ধমান:- শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবীতে বিশ্ববিদ্যালয় চত্ত্বরে প্রতিকী ওপেন এয়ার ক্লাস রুম করল SFI।তাদের দাবি পাড়ায় পাঠশালা নয়, অবিলম্বে রাজ্যের সমস্ত স্কুল কলেজ খুলতে হবে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার দাবীতে ইতিমধ্যেই তারা বিকাশভবনে বিক্ষোভ দেখিয়েছে, পাশাপাশি রাজ্যের বিভিন্ন জায়গায় চলছে বিক্ষোভ কর্মসূচি(Burdwan News)। 



যেখানে রাজ্যের সমস্ত পানশালা খোলা আছে,  মেলা চলছে, যানবাহন চলাচল স্বাভাবিক আছে সেখানে রাজ্য সরকার শিক্ষা ব্যবস্থাকে পঙ্গু করে রাখার উদ্দেশ্যে ইচ্ছাকৃত ভাবে স্কুল কলেজ বন্ধ করে রেখেছে বলে অভিযোগ করেন এস এফ আই এর পূর্ব বর্ধমান (Purba bardhaman) জেলা সম্পাদক অনির্বাণ রায় চৌধুরী।  



তাদের আরও অভিযোগ ছাত্রছাত্রী,শিক্ষক শিক্ষিকা থেকে অভিভাবক সকলেই চাইছে শিক্ষাপ্রতিষ্ঠান খুলুক কিন্তু রাজ্যের মুখ্যমন্ত্রী চাইছেন না। তাদের দাবি এই দু'বছর স্কুল কলেজ বন্ধ থাকার ফলে বহু ছাত্রছাত্রী ড্রপআউট হয়েছে। 



বেশিরভাগ ছাত্রছাত্রীর ইন্টারনেট (Internet)পরিষেবা না থাকার জন্য ক্লাস করতে পারেনি। প্রাথমিক শিক্ষা ব্যবস্থা ভেঙ্গে পড়েছে,ছাত্রছাত্রীরা অক্ষর জ্ঞান ভুলে গেছে। ইচ্ছাকৃতভাবে বড় বড় অনলাইন (Online) শিক্ষা সংস্থাকে ব্যবসা বাড়ানোর সুযোগ করে দেওয়া হচ্ছে। অবিলম্বে স্কুল কলেজ না খুললে রাজজুড়ে বৃহতর আন্দোলন হবে বলে হুঁশিয়ারি দেওয়া হয়েছে এস এফ আই এর পক্ষ থেকে।


Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad