Type Here to Get Search Results !

বন্ধ করে দেওয়া হল শান্তিনিকেতনের সোনাঝুরি হাট



শুভময় পাত্র,বীরভূম:- বন্ধ করে দেওয়া হল শান্তিনিকেতন সোনাঝুরি হাট। রাজ্য সরকারের তরফ থেকে গতকালই ঘোষণা করা হয়েছিল জনসমাগম ঘটে এমন জায়গা গুলিকে বন্ধ রাখতে হবে দ্বিতীয় কোনো নির্দেশ না আসা পর্যন্ত। সেইমতো রাজ্যের বিভিন্ন পর্যটন কেন্দ্রগুলোর পাশাপাশি শান্তিনিকেতনের সোনাঝুরি হাট বন্ধ করলো প্রশাসন।  



আগামী ১৫ই জানুয়ারি পর্যন্ত এই হাট বন্ধ থাকবে বলে জানানো হয়েছে প্রশাসনিক ভাবে। আজ শান্তিনিকেতন থানার ওসি দেবাশীষ পন্ডিত এর নেতৃত্বে  পুলিশ বাহিনী সোনাঝুরিতে গিয়ে এই হাট বন্ধ করে দেয়। করোনার প্রকোপ কমতেই শীতের শুরুতে শান্তিনিকেতনের সোনাঝুরির হাট ক্রমশ জমে উঠেছিল, শান্তিনিকেতনে পৌষ মেলা না হলেও বিশ্বের অন্যতম পর্যটন কেন্দ্র শান্তিনিকেতনে কিন্তু পর্যটকদের আসার ভাটা পড়েনি। 



যেদিন থেকে বাংলা সংস্কৃতি মঞ্চ বোলপুর ডাকবাংলা মাঠে পৌষ মেলার আয়োজন করেছিল সেই দিন থেকেই বোলপুর শান্তিনিকেতনে পর্যটকদের ঢল নামতে শুরু করেছিল এরপর ক্রিসমাস তারপরেই নতুন বছর সব মিলিয়ে শান্তিনিকেতনে পর্যটকদের উপস্থিতি ছিল যথেষ্টই, আর শান্তিনিকেতনে এলেই সোনাঝুরির হাট দেখতে পর্যটকদের জুড়ি মেলা ভার। 



দেশের বিভিন্ন রাজ্যের পাশাপাশি এ রাজ্য করোনার বাড়বাড়ন্ত হতেই বিধি নিষেধ জারি করেছেন রাজ্য সরকার, সেইমতো রাজ্যের বিভিন্ন জায়গার পাশাপাশি শান্তিনিকেতনে পর্যটকদের জনসমাগম আটকাতে সোনাঝুরির হাট বন্ধ করার সিদ্ধান্ত নেয় জেলা প্রশাসন। সেইমতো আজ থেকেই শান্তিনিকেতনের অন্যতম আকর্ষণীয় জায়গা সোনাঝুরির হাট বন্ধ করে দিল পুলিশ প্রশাসন। 



হাট বন্ধ হওয়ায় খুব স্বাভাবিকভাবেই ক্ষুদ্র ব্যবসায়ীরা, দুশ্চিন্তায় পড়েছেন গত বছরের শেষের দিকে করোনা প্রকোপ কমাতে ব্যবসা আস্তে আস্তে কিছুটা স্বাভাবিক হচ্ছিল, কিন্তু নতুন বছরের শুরুতে ফের করোনার ভয়াবহতা বাড়তে থাকার কারণে সোনাঝুরি হাট বন্ধ হওয়ায় ফের দুশ্চিন্তায় পড়েছেন ছোট মাঝারি ব্যবসায়ীরা। 



মনে করা হচ্ছে সোনাঝুরি হাট বন্ধ হয়ে গেলে আগামী দিনে শান্তিনিকেতন পর্যটন কেন্দ্র হিসেবে যেটুকু জায়গা করে আছে সেটিও এবার অনেকটাই কমে যাবে বলে আশঙ্কা করা হচ্ছে, ভাটা পড়বে হোটেল ব্যবসাতেও। সবমিলিয়ে করোনা আবহে রীতিমতো মাথায় হাত পড়েছে সকল স্তরের ব্যবসায়ীদের।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad