Type Here to Get Search Results !

আসানসোল পৌর নিগমের ১০৬ টি ওয়ার্ডের নির্বাচনকে সামনে রেখে তৃণমূলের ইস্তেহার প্রকাশ



নীলেশ দাস , আসানসোল:- শনিবার আসানসোলের কল্যানপুরের এক বেসরকারি ম্যারেজ হলে আসন্ন আসানসোল পৌর নিগমের ১০৬ টি ওয়ার্ডের নির্বাচনকে সামনে রেখে তৃণমূলের ইস্তেহার প্রকাশ করা হয় ৷ রাজ্যের চারটি পৌর নিগম এর পুর ভোটের দিনক্ষণ ইতিমধ্যেই ঘোষিত হয়েছে। ঘোষিত হয়েছে প্রত্যেক রাজনৈতিক দলের প্রার্থী তালিকা। আর আসানসোল জুড়ে শুরু হয়েছে সমস্ত প্রার্থীদের প্রচার। তবে করোনা-র বাড়বাড়ন্ত হওয়ার ফলে ডোর টি ডোর প্রচার সারছেন প্রার্থীরা। আসানসোল পৌর নিগম এর অন্তর্গত বিভিন্ন ওয়ার্ডে সমস্ত রাজনৈতিক দলের মনোনীত প্রার্থীরা তাদের প্রচার জোরকদমে শুরু করেছেন। 



শনিবার আসানসোল পৌর নিগম নির্বাচনকে ঘিরে নির্বাচনী ইস্তেহার প্রকাশিত করে রাজ্যের ক্ষমতাশীল রাজনৈতিক দল তৃণমূল কংগ্রেস। আসন্ন আসানসোল পৌর নিগম এর ১০৬ টি ওয়ার্ডের নির্বাচনকে সামনে রেখে তৃণমূল কংগ্রেসের নির্বাচনী ইস্তাহার প্রকাশ করা হলো। শনিবার আসানসোলের কল্যাণপুর বেসরকারি কনিউনিটি হলে এই নির্বাচনী ইস্তাহার প্রকাশ করা হয়েছে। তৃণমূল কংগ্রেস আসানসোল পৌর নিগমের  নির্বাচনে পুনরায় ক্ষমতায় এলে আরও অনেক বেশি উন্নত পরিষেবা প্রদান করবে বলে জানানো হয়।



এদিনের নির্বাচনী ইস্তাহার প্রকাশের অনুষ্ঠানে উপস্থিত রাজ্যের ভারপ্রাপ্ত পূর্ত ও আইন মন্ত্রী মলয় ঘটক। উপস্থিত ছিলেন তৃণমূলের পশ্চিম বর্ধমানের  জেলা সভাপতি ও বারাবনির বিধায়ক বিধান উপাধ্যায়। উপস্থিত ছিলেন জেলা সম্পাদক উজ্জ্বল চ্যাটার্জী। এডিডিএ চেয়ারম্যান ও রাণীগঞ্জ এর বিধায়ক তাপস ব্যানার্জী, জামুড়িয়ার বিধায়ক হরেরাম সিং, আইএনটিটিইউসির জেলা সভাপতি অভিজিৎ ঘটক, অশোক রুদ্র সহ পুর নিগমের ১০৬ টি ওয়ার্ডের তৃণমূল কংগ্রেসের প্রার্থী সহ অন্যান্য নেতৃত্বরাও উপস্থিত ছিলেন। 



এদিনের এই নির্বাচনী ইস্তাহার প্রকাশ অনুষ্ঠানে রাজ্যের মন্ত্রী মলয় ঘটক বলেন, আমাদের প্রথম কাজ হলো খাল এর সংস্কার করা। আসানসোলের যে সমস্ত খাল ও নদী গুলি ভরাট হয়ে গেছে সেগুলির সংস্কার করা হবে। আসানসোলের জল নিকাশি ব্যবস্থাকে আরো উন্নত করা হবে। কারণ গত ২-৩ মাস আগে এখানে নিকাশি যে সমস্যা দেখা গিয়েছিল সেটাকে মাথায় রেখেই নিকাশি ব্যবস্থাকে আরো উন্নত করা হবে। 



যানজটের ব্যাপারে তিনি বলেন, বাস, অটো, টোটো স্ট্যান্ড গুলিকে চিহ্নিত করে সেগুলি যথাযত সংস্কারের ব্যাবস্থা করা হবে যাতে যানজটের সৃষ্টি না হয় আগামী দিনগুলিতে। নির্দিষ্ট স্ট্যান্ড গুলি থেকে বাস, অটো, টোটো চলাচল করলে যানজট অনেকটাই কমবে। আসানসোলের সমস্ত ডাস্টবিন এর ক্ষেত্রে নতুন প্রযুক্তির ব্যাবস্থা করা হবে। 



তিনি ভোট এর দিন পিছিয়ে যাওয়ার ব্যাপারে বলেন, ভোট এর দিন ঠিক হয়েছে। এবার যদি ভোট পিছিয়ে যায় তাহলে তৃণমূল আগে যা সিট পেতো ভোট পিছলে তার থেকে কিছু সিট বেশি পাবে। তৃণমূল ভোট এর জন্য সম্পূর্ণ ভাবে তৈরি। তিনি আরো জানান, আসানসোলে খেলাধুলার উন্নতির জন্য কিছু স্টেডিয়াম তৈরির কাজ চলছে। আগামী দিনে সেগুলির সুবিধা পাবে এলাকার খেলোয়াড়রা। 



করোনা টিকাকরণের ব্যাপারে তিনি বলেন, এখানে অনেক জায়গাতেই টিকাকরণ সম্পূর্ণ সম্পন্ন হয়েছে। কিছু জায়গায় অল্প সংখ্যক বাকি রয়েছে। আগামী দিনে ১০০% টিকাকরন আমাদের লক্ষ্য থাকবে। যুবক যুবতীদের অনেক বিষয়ে প্রশিক্ষণ দেওয়ার ব্যাবস্থা করা হবে, যাতে তারা চাকরির ক্ষেত্রে যোগ্য হয়ে উঠতে পারে। 



তিনি আরো বলেন, বাড়ি বাড়ি জল পরিষেবা পৌঁছে দিতে ইতিমধ্যেই বাড়ি বাড়ি কলের মাধ্যমে জল পৌঁছে দেওয়ার কাজ চলছে। এই কাজকে যত দ্রুত আমরা সম্পন্ন করবো। এছাডাও আরো বিভিন্ন প্রকল্পের কথা তিনি জানান। এই সমস্ত প্রকল্প মানুষের জীবনকে আরো সহজ ও সুন্দর করে তুলবে।



অন্যদিকে প্রাক্তন মেয়র তথা বর্তমান বিজেপি নেতা জিতেন্দ্র তিওয়ারি ইস্তেহারকে কটাক্ষ করে বলেন,ম্যানিফেস্টো ওটাকেই বলে যারা তৈরি করবে তারা যেনো ওই বিষয়টি জানে। যারা এই ম্যানিফেস্টো জারি করলো তাদেরকে বলুন না দেখে এই বই টাতে কি লেখা আছে। তৃণমূল কংগ্রেসের যারা প্রার্থী হয়েছে তাদেরকে জিজ্ঞাস করবেন,দেখবেন এই ম্যানিফেস্টোর সাথে একটাও মিল নেই। এইটা অন্য একটা পেশাদার সংস্থা তাদেরকে দিয়েই করিয়েছে। তবে এইটা বাস্তবের সাথে কোনো মিল নেই বলে জানান তিনি।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad