Type Here to Get Search Results !

Purba Bardhaman News: বিদ্যালয়ে পঠন-পাঠন চালুর দাবীতে SFI-এর গণস্বাক্ষর কর্মসূচি বর্ধমান শহরে, পাশাপাশি দাহ করা হল শিক্ষামন্ত্রীর কুশপুত্তলিকা



সংবাদাতা,পূর্ব বর্ধমান:- বিদ্যালয়ে পঠন-পাঠন চালুর দাবীতে গণস্বাক্ষর কর্মসূচি বর্ধমান (Burdwan) শহরে, পাশাপাশি দাহ করা হল শিক্ষামন্ত্রীর কুশপুত্তলিকা। মঙ্গলবার বর্ধমানের কার্জনগেট চত্ত্বরে স্কুল খোলার দাবিতে এবিটিএ,এবিপিটিএ, এসএফআই এবং  বিএস পিএসের যৌথ উদ্যোগে স্কুল খোলার দাবিতে বিক্ষোভ  দেখানো হলো (Purba Bardhaman News)। 



এবিটিএ পূর্ব বর্ধমান জেলার সম্পাদক সুদীপ্ত গুপ্ত  জানান, বিদ্যালয়ে পঠন-পাঠন চালুর দাবীতে প্রতিবাদ কর্মসূচি এবং গণস্বাক্ষর কর্মসূচি করা হচ্ছে। তাদের মূল দাবিগুলো হলো অবিলম্বে রাজ্য সরকারকে কোভিদ বিধি মেনে সমস্ত বিদ্যালয় খুলতে হবে। 



রাজ্যে যেখানেই মেলা চলছে খেলা চলছে, সমস্ত স্বাভাবিক জীবন চলছে সেখানে বিদ্যালয় গুলি বন্ধ করে রাখার মানে সরকার একটা বেসরকারিকরণের উদ্যোগ গ্রহণ করছে। আমরা চাই সরকারি শিক্ষা ব্যবস্থা চালু হোক, আবার ছাত্রছাত্রীরা স্কুলমুখী হোক। পঠন পাঠন এর মধ্যে দিয়ে রাজ্যের পূর্বের যে শিক্ষা ব্যবস্থা সেটা ফিরিয়ে আনতে চাই এটাই তাদের মূল দাবি বলে জানান সুদীপ্ত বাবু।

তিনি আরও  জানান, এবছর মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক টেস্ট পরীক্ষায় ২৫ থেকে ৩০ শতাংশ ছাত্র-ছাত্রী অনুপস্থিত থেকেছে। ড্রপ আউট এর সংখ্যা বেড়েছে। অনেক মেয়ে যাদের অল্প বয়সে এই সময়ের মধ্যে বিয়ে হয়ে গেছে, এরকম অবস্থা যদি চালু থাকে আগামী দিনে শিক্ষাব্যবস্থা চরম সংকটে পড়বে, তাই তারা চান অবিলম্বে পঠন-পাঠন শুরু হোক বিদ্যালয়ে।



এসএফআইয়ের পূর্ব বর্ধমান জেলার সম্পাদক অনির্বাণ রায় চৌধুরী  জানান,বামপন্থী শিক্ষক এবং ছাত্র সংগঠনের পক্ষ থেকে গোটা রাজ্য জুড়ে দাবি রাখা হয়েছে,অবিলম্বে সমস্ত স্বাস্থ্যবিধি মাথায় রেখে স্কুল কলেজ বিশ্ববিদ্যালয় গুলো খুলতে হবে।ছাত্র-ছাত্রীদের কথা মাথায় রেখে রাজ্যের মানবসম্পদের কথা মাথায় রেখে অবিলম্বে শিক্ষা প্রতিষ্ঠানগুলো খুলতে হবে।



 আগামী ২৭ তারিখ গোটা রাজ্য জুড়ে খোলা আকাশের নীচে শিক্ষা প্রতিষ্ঠানের সামনে ওপেন এয়ার ক্লাশরুম করবে। দাবি না মানলে গোটা রাজ্যজুড়ে এসএফ আই  আইন অমান্য আন্দোলন করবে। 

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad