Type Here to Get Search Results !

Burdwan:কোভিড পজিটিভ রোগীর পেসমেকার বসানো হলো বর্ধমানে,কার্যত অসাধ্যসাধণ করল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল


সংবাদাতা,পূর্ব বর্ধমান:- কোভিড পজিটিভ রোগীর পেসমেকার বসানো হলো বর্ধমানে (Burdwan)। কোভিড বিধি মেনে যুদ্ধকালীন তৎপরতায় কার্যত অসাধ্যসাধণ করল বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল(Burdwan Hospital)। হাসপাতালের কোভিড ওয়ার্ড থেকে অনাময় হাসপাতালে নিয়ে গিয়ে পেসমেকার বসিয়ে আঘ ঘন্টার মধ্যে ফের রোগীকে কোভিড ওয়ার্ডে ফিরিয়ে দেওয়াহয়। কোভিড পজিটিভ, সম্পুর্ণ হার্ট ব্লক রোগীকে এইভাবে পেসমেকার বসিয়ে জীবনদান করাকে বিরাট সাফল্য হিসাবে দেখছেন স্বাস্থ্যকর্তারা(Burdwan News)।



পশ্চিম বর্ধমানের জামুরিয়ার শিবপুরের বাসিন্দা আসু বিবি।হাসপাতালের দাবী,গত শনিবার কোভিড উপসর্গ নিয়ে বছর পঞ্চাশের এই মহিলা বর্ধমান মেডিক্যালকলেজ হাসপাতালে ভর্তি হন। হাসপাতালে আসার পর থেকে তিনি ঘনঘন অজ্ঞান হয়েযেতে থাকেন।মেডিসিন বিভাগে চিকিৎসকরা দেখার পর তাঁরা হার্টের সমস্যা বুঝতেপারেন। 



হাসপাতালের কার্ডিওলজি চিকিৎসকরা পরীক্ষা করে দেখেন তাঁর হার্ট সম্পুর্ণ ব্লক হয়ে গেছে। দ্রুত তাঁকে পেসমেকার বসাতে হবে। কিন্তু কোভিড পরজিটিভ রোগীর পেসমেকার কিভাবে বসানো হবে? শুরু হয় তোরজোড়।



হাসপাতালের সুপার তাপস ঘোষ বলেন, রোগীর জীবন সঙ্কটে ছিল। তাঁকে বাঁচাতে বর্ধমান হাসপাতালের সুপার স্পেশালিটি উইং অনাময় হাসপাতালের সঙ্গে আলোচনা করা হয়।কারণ, হার্টের চিকিৎসা সেখানেই হয়। একটি আলাদা আমুলেন্স করে রোগীকে অনাময় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানের একটি অপারেশন থিয়েটার স্যানিটাইজ করে রাখাছিল। 



ডাক্তারবাবুরাও তৈরি ছিলেন। রোগী পৌছনোর সঙ্গেসঙ্গেই শুরু হয় পেসমেকারবসানোর কাজ। পনেরো মিনিটের মধ্যেই অপারশন শেষ করে রোগীকে ফের অ্যাম্বুলেন্সকরে হাসপাতালের কোভিড ওয়ার্ডে পাঠানো হয়। 



দেরি হলে রোগীর প্রাণ সংশয় হতে পারত। কিন্তু অপারেশন সফল। এখন রোগী সুস্থ আছেন। আসু বিবির আত্নীয় রাজু আনসারি বলেন, আমরা কেউ হাসপাতালে ছিলাম না।হাসপাতাল থেকে আমাদের ফোন করা হয়। রোগীর সঙ্গে কথা বলেন চিকিৎসকরা।তারপরেই অপারেশন হয়। আমাদের অনুপস্থিতিতেই হাসপাতাল যেভাবে  প্রাণ বাঁচালো তাতে আমরা কৃতজ্ঞ। আমাদের কাছে স্বপ্ন মনে হচ্ছে।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad