Type Here to Get Search Results !

সোমবার আসানসোল পৌরনিগম নির্বাচনের মনোনয়ন পত্র পেশ করতে এলেন শাসক বিরোধী সকলেই



নীলেশ দাস, আসানসোল:-উৎসব নয় তবুও আসানসোল সেন্ট জোসেফ স্কুলে যেন অকাল উৎসব। বর্নাঢ্য শোভাযাত্রার মাধ্যমে সোমবার মনোনয়ন পত্র পেশ করতে আসেন শাসক বিরোধী সকলেই। এদিকে মনোনয়ন পত্র পেশ করতে আশা সাধারণ মানুষের উদ্যেশে কোভিডের সচেতনতার প্রচার চালাতে থাকে পুলিশ প্রশাসন। এদিকে এদিনের মনোনয়ন পত্র পেশ প্রক্রিয়া দেখতে আসেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক। 



করোনা পরিস্থিতির মধ্যেই আগামী  ২২ শে জানুয়ারি অনুষ্ঠিত হতে চলেছে রাজ্যের চার পৌরনিগমের নির্বাচন। আর এই চার পৌরনিগম নির্বাচনের সোমবার ছিল মনোনয়ন পত্র পেশের শেষ দিন। আর সেই শেষ দিনেই রাজ্যের অন্যান্য পৌর নিগমের পাশাপাশি আসানসোল পৌরনিগমে ছিল শেষ মনোনয়ন পত্র পেশের দিন। আর এই দিনে বিভিন্ন রাজনৈতিক দল পেস করলো তাদের মনোনয়ন পত্র।



এদিন সকাল থেকেই বিভিন্ন রাজনৈতিক দলের কর্মী সমর্থকেরা ভিড় জমায় আসানসোলের সেন্ট জোসেফ স্কুলের বিভিন্ন মনোনয়ন কেন্দ্র গুলিতে। যেখানে বর্নাঢ্য শোভা যাত্রার মধ্যে দিয়ে সোমবার মনোনয়ন পত্র পেশ করতে আসেন শাসক বিরোধী সকলেই। এদিকে মনোনয়ন পত্র পেশ করতে আশা সাধারণ মানুষের উদ্যেশে কোভিডের সচেতনতার প্রচার চালাতে থাকে পুলিশ প্রশাসন। এদিকে এদিনের মনোনয়ন পত্র পেশ প্রক্রিয়া দেখতে আসেন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক। 



এই প্রসঙ্গেই এদিন রাজ্যের মন্ত্রী মলয় ঘটক বলেন, আমরা আসানসোলের ১০৬ টি ওয়ার্ডের জন্য মনোনয়ন পত্র পেশ সম্পন্ন করলাম। আমরা এখানে ১০৬ টি ওয়ার্ডেই জয়লাভ করবো। পাশাপাশি তিনি আরও বলেন, এখানে বিরোধী বলে কিছু নেই। এখানে দ্বিতীয়, তৃতীয় স্থানের জন্য লড়াই করবে বিরোধীরা। এদিন তিনি আরও বলেন, রাজ্য সরকার এখানের মানুষের জন্য অনেক কিছু করেছে, স্কুল, কলেজ, হাসপাতাল, এমন কি মহিলা থানাও করা হয়েছে আসানসোলের জন্য। তাই জয়ের বিষয়ে তারা নিশ্চিত বলে জানান তিনি।



সোমবার বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে মনোনয়ন জমা দিলেন আসানসোল পৌর নিগম ৫০ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী অভিজিৎ ঘটক। এদিন তাই সেন্ট জোসেফ স্কুলে উপচে পড়লো কর্মী সমর্থকদের ভিড়। সকালে কর্মী সমর্থকদের নিয়ে বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে মনোনয়ন পত্র জমা দিলেন ৫০ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী অভিজিৎ ঘটক। 


যদিও এই শোভাযাত্রায় বেশ কিছু তৃণমূল কর্মীরা বিনা মাস্কেও দেখা গিয়েছে। প্রায় শতাধিক কর্মী সমর্থক পাঁয়ে হেঁটে শতাধিক কর্মীদের সঙ্গে নিয়ে,ঢাক ঢোল বাজিয়ে, ও তার সাথে নৃত্য করে আসানসোল চেলিডাঙ্গা থেকে মিছিল করে আসানসোল সেন্ট জোসেফ স্কুলে মনোনয়ন জমা করলেন অভিজিৎ ঘটক। বিগত তৃতীয়বারের জনপ্রতিনিধি অভিজিৎ ঘটক। চতুর্থ বারের জন্য আসানসোল পৌর নির্বাচনে ৫০ নম্বর ওয়ার্ডের জন্য মনোনয়ন জমা দিলে তিনি।



অন্যদিকে তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির জেলা সভাপতি অভিজিৎ ঘটককে প্রশ্ন করা হলে বিগত বিধানসভা নির্বাচনে বিজেপি ৬৬ টি ভোটে জয়লাভ করেছে। তারাই নাকি আসানসোল পৌর নিগমের বোর্ড গঠন করবে। তিনি জানান,শুনলাম কিছু জন বিজেপি তারা কিছুই জানেননা কে প্রার্থী হয়েছে। যারা অফিসের লোককে প্রার্থী করে তারা আবার আসানসোল পৌর নিগমের বোর্ড গঠনের স্বপ্ন দেখছে। যারা প্রার্থী খোঁজা পাইনা তারা আবার স্বপ্ন দেখছে। তবে ব্যাবধানকে বাড়ানোই লক্ষ বলে মনে করছেন।

Post a Comment

0 Comments
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad